1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

সেতু নির্মাণসহ সড়কে গোল চত্বর নির্মাণ কাজ পরিদর্শনে হুইপ সামশুল হক পটিয়া আগামীতে জেলা ও সিটি কর্পোরেশনে পরিণত হবে

Reporter Name
  • Update Time : শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০
  • ২১৩ Time View

গোলাম কাদের, পটিয়া ॥

জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশ ও জাপান ইন্টারন্যাল (জাইকা) অর্থায়নে সড়ক ও জনপদ বিভাগের অধিনে ক্রসবর্ডার প্রকল্পে’র মাধ্যমে পটিয়ার পৌরসদরের ৬ লেইনে দুটি ইন্দ্রপুল সেতু নির্মাণ কাজ চলছে।

সাথে সাথে সড়কের দুই পাশে ১শত ফুট প্রস্থ গোল চত্বর নির্মাণ করা হবে। যাতে করে চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী যানবাহন গুলো চলাচলে কোন যানজট বা প্রতিবন্ধকতা সৃষ্টি না হয় সে লক্ষ্যেই এ কাজ করা হচ্ছে। এ কাজ করতে গিয়ে পার্শ্ববতী ক্ষতিগ্রস্থ মিল কারখানা গুলো সরকার ঘোষিত তিনগুণ ক্ষতিপূরণ পাবে। তাছাড়া চাঁনখালী খালের পশ্চিম পাশে ৩ শত একর জায়গা নিয়ে বিসিক লবণ শিল্পনগরী হিসেবে গড়ে তোলা হবে

। ইতিমধ্যে ওয়াসার পানি সরবরাহের কাজ শুরু হয়েছে। কর্ণফুলী’র টার্নেল এর সাথে এ সড়ক সংযুক্ত হবে। পর্যায়ক্রমে পটিয়াকে জেলাসহ সিটি কর্পোরেশনে পরিণত করা হবে। তিনি শনিবার দুপুরে পটিয়া ইন্দ্রপুল এলাকায় জাইকা অর্থায়নে সড়ক ও জনপথ বিভাগের অধিনে ক্রসবর্ডার প্রকল্পে’র কাজ পরিদর্শনকালে এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, ক্রসবর্ডার প্রকল্পে’র অতিরিক্ত পরিচালক আবু হেনা মোস্তাফা কামাল, প্রকল্প ব্যবস্থাপক ও সওজের নিবার্হী প্রকৌশলী মো: জাহেদ হোসেন, প্রকল্পে’র কনসালটেন্ট মাজেদ হোসেন,

পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, সড়ক ও জনপদ (দোহাজারী) নিবার্হী প্রকৌশলী সুমন সিংহ, ইউএনও ফয়সাল আহমেদ, সহকারি কমিশনার ভূমি ইনামূল হাছান, উপজেলা আ’লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আকম সামশুজ্জমান চৌধুরী, জেলা পরিষদ সদস্য দেবব্রত দাশ দেবু, উপজেলা ভাইস চেয়ারম্যান ডা: তিমির বরণ চৌধুরী, পৌরসভা আ’লীগ সভাপতি আলমগীর আলম, সাধারন সম্পাদক এমএনএ নাছির, লবণ মিল মালিক সমিতি’র সাধারন সম্পাদক ফজলুল হক আল্লাই, হুইপের সহকারি সচিব হাবিবুল হক চৌধুরী, আ’লীগ নেতা নাজিম উদ্দিন পারভেজ, মুজিবুর হক চৌধুরী নবাব, সাইফুল্লাহ পলাশ, মাহবুবুর আলম, শেখ মো: বেলাল, ছাত্রলীগ নেতা তারেকুর রহমান, নাজমূল সাকের ছিদ্দিকী, আরাফাত শাকিলসহ প্রকল্পে’র বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ক্রসবর্ডার প্রকল্পে’র অতিরিক্ত পরিচালক আবু হেনা মোস্তাফা কামাল জানান, এ প্রকল্পে’র আওতায় পটিয়া ইন্দ্রপুল সেতু, চন্দনাইশ উপজেলার বরগুনি সেতু, দোহাজারী সাঙ্গু সেতু ও কক্সবাজার জেলার চকরিয়া মাতামুহরী সেতুসহ ৮টি সেতু নির্মাণ করা হবে। এতে প্রায় ৭৫০ কোটি টাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপর পটিয়াসহ বিভিন্ন স্থানে ৮টি সেতু নির্মাণের কাজ চলছে। স্প্রেকট্রা-সি আর ২৪ বি জয়েন্ট ভেনচার ঠিকাদারী প্রতিষ্ঠান এসব কাজ করছে। ২০১৮ সালের ২২ নবেম্বর কাজ শুরু করা হয়। ২০২১ সালের ২১ নবেম্বর গুরুত্বপূর্ণ সেতু ৮টির নির্মাণ কাজ সম্পন্ন হওয়ার কথা। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় প্রকল্পটি বাস্তবায়ন করছে। ক্রমন্বয়ে এ চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে শিকলবাহা হাইওয়ে ক্রসিং থেকে কক্সবাজার গুণধুম পর্যন্ত প্রথম পর্যায়ে ৪ লেইন এবং ২য় পযার্য়ে ৬ লেইনে সড়ক প্রস্থ করা হবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com