1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১১:২৪ পূর্বাহ্ন

সৈয়দ সাইফুদ্দীন আহমদ মাইজভান্ডারী ৫৭ তম খোশরাজ শরীফ ও মইনীয়া যুব ফেরামর প্রতিষ্ঠা বার্ষিকী সম্পন্ন। যুব সমাজকে সূফিবাদি উদার মানবিক,নৈতিক ও দ্বীনি মূল্যবোধের আলোকে গড়ে তুলতে হবে। – সৈয়দ সাইফুদ্দীন

Reporter Name
  • Update Time : শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৮৩ Time View

রফিকুল আলম :

বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান ও মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী মাইজভান্ডারীর (মা.জি.আ.) ৫৭ তম খোশরোজ শরীফ উপলক্ষ্যে তাঁরই প্রতিষ্ঠিত হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভান্ডারী ট্রাস্টের বার্ষিক সাধারণ সভা ও  মইনীয়া যুব ফেরামের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে যুব মহাসমাবেশ ফটিকছড়ি মাইজভান্ডার দরবার শরীফে অনুষ্ঠিত হয়। ২৪ ফেব্রুয়ারি দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি ও বাদ মাগরিব হুজুর কিবলার জীবনী আলোচনা,র‌্যালি,মাদক,যৌতুক ও জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতায় গণস্বাক্ষর ও প্রচারণা,রক্তদান,ব্লাড গ্রুপ নির্ণয়,খতমে কুরআন,খতমে গাউছিয়াসহ নানা কর্মসূচি পালিত হয়। খোশরাজ শরীফ ও মইনীয়া যুব ফোরামের মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী বলেন, যুব তরুণ সমাজ আজ লক্ষ্যভ্রষ্ট হয়ে নানামুখী অবক্ষয়ে ধুঁকছে।

বিপথগামিতার পথে পা বাড়িয়ে বহু তরুণ নিজেদের মূল্যবান জীবন নিঃশেষ করে দিচ্ছে। সর্বনাশা মাদক ও বিভিন্ন প্রকার নেশার আগ্রাসনের শিকার সম্ভাবনাময়ী যুব তরুণ সমাজ। তাই, অবক্ষয়ের অতল গহর থেকে যুব সমাজকে ফিরিয়ে এনে সত্য সুন্দর ও আলোর পথে নিয়ে আসতে হবে। তাদেরকে দেখাতে হবে উজ্জ্বল ভবিষ্যতের সুষমামন্ডিত স্বপ্ন।

তিনি বলেন, যুব তরুণদের আধুনিক জীবন যাপনের নামে অবাধ মেলামেশা ও অনৈতিকতার পথে বাধাহীনভাবে চলতে দেয়া যায় না। তাদেরকে সূফিবাদি উদার মানবিক,নৈতিক ও দ্বীনি মূল্যবোধের আলোকে গড়ে তুলতে হবে। নবী-ওলী মনীষীদের মহৎ জীবনাদর্শের আলোকে যুব সমাজকে জাগিয়ে তুলতে পারলে তারাই এগিয়ে নেবে দেশকে।তিনি বলেন, অক্ষর জ্ঞানে শিক্ষিত হলে হবে না। রাষ্ট্র ও সমাজ গঠনে ভূমিকা রাখতে নৈতিকভাবে পরিশুদ্ধ সৎ, বিবেকবান ও দুর্নীতিমুক্ত সুক্ত আদর্শিক হতে হবে। নৈতিকভাবে উজ্জীবিত আদর্শবান প্রজন্মই দেশকে এগিয়ে নিতে পারে বলে তিনি মন্তব্য করেন। সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী যুব সমাজকে মইনীয়া যুব ফোরামের প্লাটফরমে এসে জ্ঞান, চরিত্র ও আদর্শিকভাবে উজ্জীবিত হবার আহব্বান জানান এবং তথ্য প্রযুক্তির অপব্যবহার থেকে সবাইকে সতর্ক থাকার তাগিদ দেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মইনীয়া যুব ফোরামের সভাপতি শাহ্জাদা সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন আল-হাসানী,উদ্বােধক ছিলেন ফোরামের কার্যনির্বাহী সভাপতি শাহ্জাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল্-হাসানী। বিশেষ অতিথি ছিলেন পি, এইচ, পি ফ্যামিলীর চেয়ারম্যান সূফি মােঃ মিজানুর রহমান, আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খলিফা শাহ্ মোঃ আলমগীর খান, হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভা-ারী ট্রাস্টের মহাসচিব ও বিএসপি কাে-চেয়ারম্যান অ্যাডভোকেট খলিফা কাজী মহসীন চৌধুরী। প্রধান আলােচক ছিলেন মইনীয়া যুব ফোরামের সাধারণ সম্পাদক খলিফা মোঃ আসলাম হোসাইন।

মহাসমাবেশ ও ট্রাস্টের সভায় অতিথি এবং আলােচক ছিলেন আনজুমান চট্টগ্রাম দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক কাজী মােহাম্মদ শহীদুল্লাহ, বিএসপি দপ্তর সম্পাদক মােঃ ইব্রাহিম মিয়া, হযরত মাওলানা হাসান মাইজভান্ডারী হযরত মাওলানা বাকের আনসারী, মাওলানা ইসমাঈল সিরাজী, মইনীয়া যুব ফোরামের চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি আকবর হোসেন রুবেল, চট্টগ্রাম মহানগর সভাপতি নোমান উদ্দিন রাজিব, কুমিল্লা মহানগরের সভাপতি হাবিবুর রহমান পায়েল, প্রমুখ। মিলাদ ক্বিয়াম শেষে বিশ্বশান্তি, নিপীড়িত মানবতার মুক্তি এবং দেশবাসীর ওপর আল্লাহর রহমত কামনায় মুনাজাত পরিচালনা করেন শাহ্সূফী মাওলানা সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)। পরে তবারুক পরিবেশিত হয়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com