1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
সোমবার, ১৭ জুন ২০২৪, ০৬:১৬ পূর্বাহ্ন

হযরত শাহ সুফি সৈয়দ আহমদ উল্লাহ মাইজভান্ডারী (ক:) বার্ষিক ওরস শরীফ উপলক্ষে আশেকানে মাইজভান্ডারী পৌরসভার আদর্শ গ্রামের ব্যবস্থাপনার মাহফিল অনুষ্টিত

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১২ জানুয়ারি, ২০২৩
  • ২০৭ Time View

।ফটিকছড়ি প্রতিনিধি :

ফটিকছড়ি পৌরসভার ২ নং ওয়ার্ডেট আশ্রয়ন প্রকল্প আদর্শ গ্রামের আশেকানে মাইজভান্ডারী গণের উদ্যোগে গত ১১ ই জানুয়ারি বুধবার বাদে মাগরিব তরিকায়ে মাইজভান্ডারীর প্রবর্তক গাউসুল আজম হযরত শাহ সুফি সৈয়দ আহমদ উল্লাহ মাইজভান্ডারী (ক:) এর ১১৭ তম বার্ষিক ওরস শরীফ  উপলক্ষে পৌরসভা ২ নং ওয়ার্ডের আদর্শ গ্রামে পৌর কাউন্সিলর আলাউদ্দিন আল রাকিবের সভাপতিত্বে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, ফটিকছড়ি উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ সাব্বির রহমান সানি । এতে বিশেষ অতিথি ছিলেন পৌরসভা ১ নং ওয়ার্ডের কাউন্সিলর ও ফটিকছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ রফিকুল আলম ও গাউছিয়া হক মঞ্জিলের বাংলা বাজার শাখার সভাপতি মীর হোসেন।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন, গাউছিয়া হক মঞ্জিলের খাদেম মোঃ এমদাদ হোসেন মাইজভান্ডারী। প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাব্বির রাহমান সানি বলেন,বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনা জায়গা ও ঘর নেই এমন পরিবার বা ব্যক্তির জন্য আদর্শ গ্রামের বিভিন্ন সুযোগ- সুবিধা দিয়েছেন। তিনি আদর্শ গ্রামে বসবাসকারীদের নিয়ম-নীতি সংক্রান্ত বিষয়ে বিস্তারীত উল্লেখ করেন। তিনি গাউছিয়া হক মঞ্জিলের বিভিন্ন সহযোগিতার প্রশংসা করে বলেন, গরীব- দু:খী মানুষের সেবা করা ও এবাদতের অংশ। অনুষ্টানে প্রধান বক্তা মোঃ এমদাদ হোসেন মাইজভান্ডারী বলেন,মাইজভান্ডার দরবার শরীফ গাউছিয়া হক মঞ্জিলের দ্বীনি প্রতিষ্ঠান শাহানশাহ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্ট ও মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ রাঙ্গামাটিয়া শাখা পক্ষ হতে এই আদর্শ গ্রামে সরকারের পক্ষ হতে বরাদ্দকৃত মসজিদ মাদ্রাসার স্থানে একটি মসজিদ ও একটি মাদ্রাসা এবং একটি দাতব্য চিকিৎসালয় (সাপ্তাহিক বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ সেবা প্রদান)  এবং প্রাথমিক বিদ্যালয়ের জন্য বরাদ্দকৃত  জায়গায়  প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা ও পরিচালনা করতে আগ্রহী।

তিনি আরো বলেন,আদর্শ গ্রামের জন্য সরকারের পক্ষহতে বরাদ্দ দেওয়া মসজিদ ও মাদ্রাসার স্থানে মাইজভান্ডারী গাউছিয়া হক কমিটি বাংলাদেশ রাঙ্গামাটি শাখার পক্ষ হতে আদর্শ গ্রামের ধর্মপ্রাণ মুসল্লিদের চাহিদার ভিত্তিতে নামাজ পড়ার জন্য গাউসুল  আজম মাইজভান্ডারী এবাদত খানা প্রতিষ্ঠা করে পরিচালনা করে আসছেন। যদি যথাযত কর্তৃপক্ষের অনুমতি পায় তাহলে মসজিদ-মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করে পরিচালনা করা হবে।  অনুষ্ঠান শেষে মিলাদ ও তাওয়াল্লাদ পরিচালনা করেন গাউসুল আজম মাইজভান্ডারী এবাদত খানার মোয়াজ্জেম মাওলানা মোঃ আলাউদ্দিন কাদের মাইজভান্ডারী এবং মোনাজাত পরিচালনা করেন খাদেম মুহাম্মদ এমদাদ হোসেন মাইজভান্ডারী। অনুষ্ঠান শেষে তবারুক পরিবেশন করা হয়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com