1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন

হেফাজতে আমীর জুনায়েদ বাবুনগরীর ইন্তেকাল

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ৭৩৬ Time View

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি : হেফাজতে ইসলাম বাংলাদের আমীর ও হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার শিক্ষাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী (৬৮) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় শরীর অসুস্থ বোধ করলে চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম নগরীর সিএসসিআর হাসপাতালে নেওয়া হয়। সেখানে বেলা ১২ টায় ইন্তেকাল করেন । তিনি মৃত্যুকালে স্ত্রী, ৫ মেয়ে, ১ পুত্র সন্তানসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন যাবৎ কিডনী, ডায়বেটিকস, হাই প্রেশারসহ বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন। আল্লামা বাবুনগরী ফটিকছড়ি থানাধীন নাজিরহাট বাবুনগর গ্রামের মৃত আল্লামা আবুল হাসানের পুত্র।

আল্লামা বাবুনগরী প্রাথমিক শিক্ষা অর্জন করেন নিজ এলাকা আজিজুল উলূম বাবুনগর মাদ্রাসায়। এরপর তিনি দারুল উলূম হাটহাজারী মাদ্রাসায় মাধ্যমিক স্তর থেকে শুরু করে দাওরায়ে হাদীস সম্পন্ন করেন । তারপর পাকিস্তানের দারুল উলূম আল্লামা বিন্নুরি টাউন মাদ্রাসায় ভর্তি হয়ে ইলমে হাদীসের উপর উচ্চতর ডিগ্রী অর্জন করে দেশে প্রত্যাবর্তন করেন। এরপর দেশে ফিরে আজিজুল উলূম বাবুনগর মাদ্রাসায় মুহাদ্দিস পদে শিক্ষকতায় যোগদান করেন।

পরে ২০০৫ সালে দারুল উলূম হাটহাজারী মাদ্রাসায় মুহাদ্দিস পদে যোগদান করেন। ২০১৭ সালে তিনি এই প্রতিষ্ঠানের শায়খুল হাদীস পদে পদোন্নতি পান। অত:পর ২০২০ ইং সালের সেপ্টেম্বরে শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (রাহ.)এর ইন্তিকালের পর তিনি দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার শিক্ষাসচিব পদে নিয়োগ প্রাপ্ত হন।

অপরদিকে ২০১৩ সালে তিনি হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিবের দায়িত্বপান। পরবর্তীতে শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (রাহ.)এর ইন্তিকালের পর ২০২০ সালের নভেম্বরের ১৫ তারিখ হেফাজত আমীর পদে মনোনীত হন।

শোক প্রকাশ : আল্লামা জুনায়েদ বাবুনগরীর মৃত্যুতে মরহুমের আতœার মাগফেরাত কামনা করে শোকহত পরিবারের সকলের প্রতি সমবেদনা জানিয়েছেন, সংসদ সদস্য আলহজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, উপজেলা চেয়ারম্যান এইচ এম আবু তৈয়ব, সাবেক উপজেলা চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম,সাবেক উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান এম তৌহিদুল আলম বাবু,ফটিকছড়ি পৌরসভার মেয়র আলহাজ্ব ইসমাইল হোসেন, নাজিরহাট পৌরসভার মেয়র এস এম সিরাজ উদ দৌল্লাহ , ফটিকছড়ি প্রেসক্লাবের সভাপতি সৈয়দ জাহেদুল্লাহ কুরাইশী,সাধারণ সম্পাদক ও পৌরসভার কাউন্সিলর মুহাম্মদ রফিকুল আলম,বিভিন্ন ইউপি চেয়ারম্যান সহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com