1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:৫৯ পূর্বাহ্ন

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মোঃ বাবুল’কে পুনরায় মেম্বার হিসেবে দেখতে চাই ওয়ার্ডবাসী

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ২২০ Time View

ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধি

বান্দরবানের লামা উপজেলার সরই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সর্বস্তরের জনসাধারণের একটাই দাবী আগামী ইউনিয়ন পরিষদে নির্বাচনে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে ২য় বারের মত ৫নং ওয়ার্ডে মেম্বার হিসাবে দেখতে চাই বিশিষ্ট সমাজসেবক, তরুণ সমাজের অহংকার, সকলের পরিচিত প্রিয়মুখ, নির্লোভ-নিরহংকার, মানবিক, জনবান্ধব, দায়িত্বশীল সফল মেম্বার মুহাম্মদ বাবুল’কে।

বর্তমান ৫নং ওয়ার্ডের মেম্বার মো. বাবুল হচ্ছে সরই ইউনিয়ন পরিষদের সাবেক সফল চেয়ারম্যান মরহুম মাহবুবুর রহমানের সুযোগ্য পুত্র। মেম্বার মো. বাবুলের পিতা অত্যান্ত সাহসীকতা, বিচক্ষণতা মানবপ্রেমিক ন্যায়পরায়ণ একজন মানুষ ছিলেন। তেমনি যোগ্য পিতার যোগ্য সন্তান মোঃ বাবুল মেম্বার। তাছাড়াও মেম্বার বাবুলের আমন্ত্রণে পার্বত্য মন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়ের একজন বিশ্বস্ত ব্যক্তি ও লামা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং উপজেলা পরিষদের সফল জনবান্ধব সাবেক চেয়ারম্যান মরহুম ইসমাইল সাহেব তার (মেম্বার) নিজ বাড়িতে এসে ধন্য করেছিলেন।

সরই ইউনিয়ন একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন ও সকল শ্রেণীর শ্রমিকদের বসবাসরত ব্যস্ততম এলাকা। অত্র ইউনিয়নটি গুরুত্বপূর্ণ এলাকা হওয়ায় তার চেয়ে ৬নং ওয়ার্ডের তুলনামূলক জনসংখ্যা অনেক বেশি। তাই এলাকাবাসী মনে করেন বর্তমান (মেম্বার) মুহাম্মদ বাবুলের মত মেম্বারকে এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দরকার বলে মনে করেন এলাকাবাসীরা।

তারা আরও জানান, বাবুল মেম্বারের আগে যারা মেম্বার হিসেবে ছিলো তারা তেমন কোন অবকাঠামোগত উন্নয়নের কাজ করেনি এবং আমরা দ‌ে‌খে‌নি। বরং দীর্ঘ দিন যাবৎ অনেক কষ্ট অপেক্ষা করে জীবন-যাপন করে আসছে এলাকাবাসী ও এলাকার শত শত শ্রমিক সহ স্থানীয়রা। নাগারিক সুবিধার জন্য প্রয়োজনীয় রাস্তাঘাট ও তেমন কিছু ছ‌ি‌লোনা। শ্রমিক সহ স্থানীয়দ‌ের এই দু‌র্বিসহ জীবন ব‌্যবস্থা দ‌ে‌খে গত ইউপি নির্বাচ‌নে ইউ‌পি সদস‌্য হি‌সেবে অংশ গ্রহন ক‌রে জয় লাভ ক‌রেন মুহাম্মদ বাবুল।

তিনি গত নির্বা‌চিত হওয়ার পর থেকে এলাকায় বিভিন্ন রাস্তাঘাট সহ অব‌কাঠামোগত ব‌্যাপক উন্নয়ন কাজ করেছেন। তাই এলাকাবাসী ম‌নে কর‌ছেন আগামী ইউ‌পি নির্বাচ‌নে সরই ইউনিয়নের ৫নং ওয়ার্ডে মেম্বার হিসাবে আমরা পুনরায় মুহাম্মদ বাবুল কে আমাদের মূল্যবান ভোট দিয়ে নির্বাচিত করবো ইনশা-আল্লাহ্।

মেম্বার মো.বাবুল সরই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ছোট-বড় যে সকল রাস্তাঘাট উন্নয়ন করেছেন তার কোন তুলনা হয় না। সরই ইউনিয়ন ৫নং ওয়ার্ডের স্থানীয় এক বাড়িওয়ালা বলেন, বাবুল মেম্বার হওয়ার পরথেকে রাস্তাঘাটের অনেক উন্নয়নমূলক কাজ করেছে তাতে আমরা গর্বিত। এবারেও বাবুল মেম্বারকে এলাকাবাসী সবাই মিলে ভোট দিয়ে নির্বাচিত করবো।

এই সফল মানবিক জনবান্ধব মেম্বার মো.বাবুল গতবারে নির্বা‌চিত হওয়ার পর থেকে এলাকায় রাস্তাঘাট, মসজিদ, বক্স কালভার্ট, ব্রিজ, রাস্তার দ্বারা লাইট, মুজিববর্ষ উপলক্ষে বাড়ি নির্মান, গভীর নলকূপ, ন্যায়য্যমূল্য ও ভিজিডি চাউল, সৌরবিদ্যুত স্থাপন, বয়স্ক, বিধবা, প্রতিবন্ধী, স্বামী পরিত্যক্ত ভাতা সহ বিভিন্ন অব‌কাঠামোগত ব‌্যাপক উন্নয়ন কাজ করেছেন। তিনি ধোনচা পাড়া, বটতলী পাড়া, কেয়ামন্যা পাড়া (তিন পাড়ার) জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি ও কিল্লার চড়া জামে মসজিদের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবেও দায়িত্বরত রয়েছেন।

তিনি এলাকার বিভিন্ন সামাজিক কাজেও তার অসংখ্য সুনাম রয়েছে। ফলে অর্জন করেছেন এলাকার সাধারণ মানুষের আস্থা। বর্তমানে তিনি ওয়ার্ডবাসীর কাছে একজন মানবিক জনবান্ধব মেম্বার হিসেবে পরিচিত লাভ করেছেন। তাছাড়াও সরকারের পাশাপাশি মেম্বার মো.বাবুলের নিজ অর্থায়নে ৫নং ওয়ার্ডের প্রতিটি পরিবারের মাঝে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের সাহায্য সহযোগিতা করে যাচ্ছেন।

এদিকে ৫নং ওয়ার্ডের এক দিনমজুর বলেন, আমাদের ৫নং ওয়ার্ডের মেম্বার বাবুল মেম্বারের এর সার্বিক সহযোগিতা ছাড়া আমি চলতে পারি না, তার মতো মহত্ব মেম্বার আমি কখনোই দেখি নাই। করোনা ভাইরাস এর সময়েও বর্তমান সরকারের পাশাপাশি তার নিজস্ব অর্থায়ন থেকে গরীব দুঃখী মানুষেকে অনেক কিছুই দিয়েছে আমি তার কাছ থেকে চাল, ডাল অনেক কিছু নিয়ে আমার ছেলে মেয়েকে খাওয়াইছি, যা ভাষায় প্রকাশ করার মতো না, বড় দুঃখের বিষয় হল এর আগের যে মেম্বার ছিলো তার কাছথেকে কোনদিন সহযোগিতা পাইনি। বাবুল মেম্বার একজন সহজসরল ভালো ছেলে। সে করোনার সময় গরিব মানুষকে অনেক কিছু দিয়েছে। বাবুল মেম্বারকে এলাকাবাসী ওয়ার্ডের চেয়ারম্যান হিসেবে জানে। আমরা তাকে অত্যন্ত ভালো একজন মানুষ হিসাবে জানি।

স্থানীয় কয়েকজন কৃষক জানান, মো. বাবুল মেম্বার ইউ‌পি সদ‌স্যের দায়িত্ব পাওয়ার পরথেকে এলাকায় সন্ত্রাস, চাঁদাবাজী, মাদক ও ভূমিদূস্যতাসহ বিভিন্ন ধরনের অপরাধ দূর করতে কর্মীদের নিয়ে নিঃরলস পরিশ্রম করে যাচ্ছেন। তাই এই ওয়ার্ড বাসীর বিশ্বাস তারই পক্ষে সম্ভব সন্ত্রাস, চাঁদাবাজী, মাদক ও ভূ’মিদূস্যতাসহ বিভিন্ন ধরনের অপরাধ পুরোপুরি নিয়ন্ত্রণে রেখে পিছিয়ে পড়া মানুষদের ভাগ্যের দ্রুত উন্নয়ন ঘটানো সম্ভব।

এলাকার এক চায়ের দোকানে বসা ৭৫ বছরের একজন মুরুব্বী বলেন, আমাদের ৫নং ওয়ার্ডের বাবুল মেম্বার যোগ্য, শিক্ষিত নম্র, ভদ্র অনেক ভালো ছেলে। তাকে ছাড়া বিকল্প কোন মেম্বার এখানে আমাদের দরকার নেই। ছোট্ট এই ছেলেটি মেম্বার হওয়ার পরথেকে সাধারন মানুষের ডাকে প্রতি মুহুর্তে সাড়া দিয়েছে। তিনি এই ওয়ার্ডে অনেক উন্নয়নমূলক কাজ করেছে। অনেক গরীবদেরকে সাহায্য সহযোগীতা করেছে। আমরা তাঁর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

৫নং বর্তমান মেম্বার মুহাম্মদ বাবুল জানান, বর্তমান বাংলাদেশ আওয়ামীলীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষথেকে এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়ের ঐকান্তিক প্রচেষ্ঠায় সরই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের রাস্তাঘাট সহ বিভিন্ন ধরণের উন্নয়নমূলক কাজ করেছি। আগামী নির্বাচনেও যদি আমাকে এলাকাবাসী ভোট দিয়ে নির্বাচিত করে আমি তাদের জন্য এবং এলাকার স্বার্থে বাকি যে কাজ রয়েছে তা সবগুলো সমাপ্ত করবো ইনশা-আল্লাহ্।

তিনি আরো বলেন, বর্তমান বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন রয়েছে সে স্বপ্নকে বাস্তবায়ন করতে হলে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশ এবং জাতির কল্যাণে কাজ করতে হবে। তিনি এলাকার সকলের অান্তরিক দোয়া ও সহযোগীতা নিয়ে ২য় বারের মত পুনরায় এলাকাবাসীর সেবা ও ভাগ্যউন্নয়নে কাজ করে যেতে চান।

তাই তিনি ওয়ার্ডবাসীর আন্তরিক দোয়া, ভালোবাসা ও সহযোগীতা কামনা করেছেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com