1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন

ওসি প্রদীপের বিচার চাইলেন স্বজনরা, দাবীকৃত ৮লাখ টাকা দিতে না পারায় চন্দনাইশের আপন দুই ভাইকে টেকনাফে ক্রস ফায়ারে হত্যা

Reporter Name
  • Update Time : বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ২০২ Time View

ফয়েজুর রহমান


কক্সবাজারের টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সদ্য প্রত্যহারকৃত এবং মেজর অবসরপ্রাপ্ত সিনহা হত্যা মামলার আসামী ওসি প্রদীপ কুমার দাশ চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার কাঞ্চনাবাদ এলাকার দু’সহোদর আজাদ ও ফারুককে টেকনাফ থানায় ধরে নিয়ে গিয়ে ফোন করে ৮ লাখ টাকা দাবি করে। দাবিকৃত টাকা দিতে না পারলে ওসি প্রদীপ ও তার সহযোগীরা তার পরিবারকে ক্রসফারারে হত্যা করা হবে বলে জানায়।

গত ১৫ জুলাই রাতে টেকনাফের জালিয়াপাড়ায় দু’সহোদর পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত হওয়ার ঘটনাকে মিথ্যা প্রমানিত করে তাদেরকে ক্রসফায়ারের মাধ্যমে ওসি প্রদীপ কুমার দাশ হত্যা বলে অভিযোগ তুলেন নিহতের বোন আইরিন আকতার। তিনি বলেন তার ভাই আজাদ দীর্ঘদিন বিদেশে ছিল।

গত ৬ রমজান সে দেশে আসে। বড়ভাই ফারুক দেশে মোবাইল সার্ভিসিংয়ের কাজ করতো। পাশাপাশি তারা স্থানীয়ভাবে পেয়ারা বাগান করতো। পরিবারের দাবি নিহত ফারুক ও আজাদ ইয়াবা ব্যবসার সাথে কখনো জড়িত ছিলনা।

গত ১৩ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আজাদ তার এক বন্ধুর ফোন পেয়ে ঘর থেকে বের হয়ে নিখোজ হয়। সর্বশেষ ১৪ জুলাই রাত সাড়ে ৮টার দিকে আজাদের মোবাইল ফোন থেকে মায়ের মোবাইলে একটি ম্যাসেজ আসে। তাতে লেখা ছিল “মা আমি শেষ”। এর পরপরই তার পরিবারের পক্ষ থেকে মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও কোন খবর পাওয়া যায়নি।

পরদিন ১৫ জুলাই চন্দনাইশ থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরী করতে যাওয়ার সিদ্ধান্ত নেয়ার সময় দুপুর ২টার দিকে ফারুকের বাসায় পুলিশ আসে। তারা বাসায় তল্লাশী চালিয়ে কিছু না পেয়ে জিজ্ঞাসাবাদ করার কথা বলে ফারুকে নিয়ে যায় এবং জিজ্ঞাসাবাদের পর তাকে ছেড়ে দেয়া হবে বলে জানায় পুলিশ।

কিন্তু রাত ৮টার দিকে জানতে পারি গত ১৪ জুলাই ফারুকের বিরুদ্ধে টেকনাফ থানায় মামলা হয়েছে। পরে টেকনাফ ও উখিয়া থানায় খবর নিয়ে জানা যায় ফারুক ও আজাদের বিরুদ্ধে কোন মামলা হয়নি। ওইদিন রাত ১০টায় শেষ নাম্বার ৮৩৪ অজ্ঞাত নাম্বার থেকে কল দিয়ে বলা হয় দাবিকৃত টাকা না দিলে তাদেরকে ক্রসফায়ারে হত্যা করা হবে। গত ১৬ জুলাই সকাল ৭টার দিকে টেকনাফ থানা থেকে ফোন আসে কক্সবাজার সদর হাসপাতাল থেকে ফারুক ও আজাদের লাশ চিহ্নিত করে নিয়ে যাওয়ার জন্য। গত ১৮ জুলাই তাদের লাশ নিয়ে এসে চন্দনাইশের কাঞ্চননগরস্থ ৬নং ওয়ার্ডে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

নিহতদের পরিবারের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী,স্বরাষ্ট্রমন্ত্রীসহ বিচার বিভাগ, মানবাধিকার কমিশনের নিকট ওসি প্রদীপ কুমারের বিরুদ্ধে দু’সহোদর হত্যাকান্ডের বিচার দাবি করেছেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com