শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
chatgaiyakhobor.com - news@chatgaiyakhobor.com - www.facebook.com/chatgaiyakhobor/

গাছের সাথে মানুষের নির্মমতা !

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০

রফিকুল আলম

গাছ আমাদের বন্ধু। গাছের ছায়া ও বাতাস আমাদের জন্য অনেক উপকারী। আবার পরিপক্ষ হলে বিক্রি করে আমরা লাভবান হই। সমাজে বসবাস করতে গেলে কারো সাথে হয়তো একটু মনোমালিন্য হতে পারে। তাই বলে যার সাথে মনোমালিন্য হবে ; তার লাগানো গাছ কেটে সাবাড় করে দেওয়া ! এবার পুর্বশত্রুতার প্রতিশোধ নেয়া হল গাছ কেটে। হ্যাঁ সে রকম ঘটনা ঘটেছে ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানাধীন হারুয়ালছড়ি ইউনিয়নের আমান বাজারের উত্তর পাশে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

জানা যায়, হারুয়ালছড়ি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আমান বাজারের উত্তর পাশে কবর স্থান সংলগ্ন সড়কে বয়োবৃদ্ধ জনৈক বাদশা মিয়া কয়েক বছর আগে আকাশ মনি গাছের চারা রোপন করেন। গত ২৯ নভেম্বর রাতে প্রায় শতাধিক গাছ মাটি হতে কয়েক ফুট উপরে করে কেটে ফেলে।

মঙ্গলবার সরেজমিন গেলে গাছের মালিক বাদশা বলেন,সড়কের পাশে বিশাল কবর স্থানটি জায়গা আমি দিয়াছি। কবর স্থানের পশ্চিম পাশে সড়কটি আমার জায়গায়। আমি অতিতে ও গাছ লাগিয়ে ছিলাম। সেগুলো কেটে আবার কয়েক বছর আগে আকাশ মনি গাছ লাগাই। কিন্তু গত রবিবার রাতে জনৈক আজম আমার সব গাছ অমানবিক ভাবে কেটে ফেলে। যার আনুমানিক মূল্য প্রায় লক্ষাধিক টাকা। আমি এ ব্যাপারে ভূজপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছি। এদিকে ভূজপুর থানার এসআই মোঃ আবুল খায়েরের নিকট জানতে চাইলে তিনি বলেন,ঘটনাআস্থল পরিদর্শন করে কাটা গাছ গুলো দেখেছি। তদন্ত অব্যাহত আছে। আইনগত ব্যবস্থা নেয়া হবে।