শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি
chatgaiyakhobor.com - news@chatgaiyakhobor.com - www.facebook.com/chatgaiyakhobor/

চট্টগ্রামে বাড়ছে করোনা রোগী একদিনে আক্রান্ত ১৩২,মৃত্যু ৩

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ৫ জুন, ২০২০

চট্টগ্রাম জেলায় ও বিভিন্ন উপজেলার বেড়েই চলেছে করোনা রোগী। গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ১৩২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এছাড়া এই দিন জেলায় ১ ডাক্তারসহ মৃত্যুবরণ করেছেন ৩ জন। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বৃহস্পতিবার (৪ জুন) রাতে এ তথ্য নিশ্চিত করেন।
তিনটি ল্যাবে নমুনা পরীক্ষায় গত ২৪ ঘণ্টায় ১৩২ জন শনাক্ত হয়েছে। এরমধ্যে বিআইটিআইডি ৩৩ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ৫৩ জন এবং চট্টগ্রাম মেডিক্যাল কলেজে (চমেকে) ৪৬ জন শনাক্ত হয়েছে। তবে কক্সবাজার ল্যাবে করোনা পরীক্ষা বন্ধ থাকায় কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।
তিনি আরও বলেন, বৃহস্পতিবার চট্টগ্রামে মোট নমুনা পরীক্ষা করা হয় ৪৬৪ টি। এর মধ্যে ১৯২ টি বিআইটিআইডিতে, ১৩৭ টি চমেক ল্যাবে ও ১৩৫ টি সিভাসুতে।
এদিকে, বৃহস্পতিবার ডা. মহিদুল হাসান নামে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের জরুরি বিভাগের চিকিৎসক করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এছাড়া জেনারেল হাসপাতালে করোনা পজিটিভ আরও দুই নারীর মৃত্যু হয়েছে।
এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৬৭৭ জন। মৃত্যুবরণ করেছে ৮৮ জন। হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে ২৪৮ জন বাড়ি ফিরেছেন ।