বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
chatgaiyakhobor.com - news@chatgaiyakhobor.com - www.facebook.com/chatgaiyakhobor/

চন্দনাইশে সমবায় দিবসে ২য় বার শ্রেষ্ঠ সমবায়ীর ক্রেষ্ট অর্জন করল খাজা আজমীর অটো বিক্সা মালিক ও চালক সমবায়

প্রকাশিত হয়েছে- শনিবার, ৫ নভেম্বর, ২০২২

‘বঙ্গবন্ধুর দর্শন,সমবায়ে উন্নয়ন’এই প্রতিপাদ্যকে সামনে রেখে চন্দনাইশে পালিত হয়েছে ৫১ তম জাতীয় সমবায় দিবস ৫ নভেম্বর শনিবার সকালে উপজেলার কাশেম মাহবুব উচ্চ বিদ্যালয় মাঠে পতাকা উত্তোলন ও র‌্যালির মধ্যে দিয়ে কর্মসূচি শুরু হয়

। পরে বিদ্যালয়ের হল রুমে উপজেলা প্রশাসন ও সমবায় কার্যালয়ের যৌথ উদ্যোগ উপজেলা নির্বাহী অফিসার নাছরীন আক্তারের সভাপতিত্বে এক আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবদুল জব্বার চৌধুরী, বরকল ইউপি চেয়ারম্যান আবদুর রহীম। স্বাগত বক্তব্য রাখেন, সমবায় কর্মকর্তা আবু মুহাম্মদ হাবিবুল্লাহ।

আকতার সানজিদা জাফর পপির সঞ্চালনায় এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, খাজা আজমীর অটো বিক্সা মালিক সমিতির সভাপতি আকতার হোসেন, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম,কাজী সাইফুল ইসলাম জীবন,ইউসুফ আলী বাবুল,ওয়াসিম উদ্দিন প্রমুখ।

এসময় প্রধান অতিথি বলেন,সমবায়ের মাধ্যমে কৃষি ক্ষেত্রে উন্নয়ন বিল্পব করা সম্ভব। যদি কৃষি ক্ষেত্রে সমবায়ের ভূমিকা রাখতে পারে তাহলে বঙ্গবন্ধুর সুজলা সুফলা,শস্যের শ্যামলা সোনার বাংলা গঠন করা সম্ভব হবে। তার জন্য জনগণকে সমবায়ের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান জানান।

অনুষ্ঠানে উপজেলায় শ্রেষ্ট পরিবহন সমবায় সমিতি হিসেবে খাজা আজমীর অটো বিক্সা মালিক ও চালক সমবায় সমিতির সভাপতি আকতার হোসেন এমপি আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরীর হাত থেকে ক্রেষ্ট গ্রহণ করেন।

এছাড়া গত ৫০ তম জাতীয় সমবায় দিবসেও উক্ত পরিবহন সমবায় সমিতি হিসেবে শ্রেস্ট সমবায় হিসেবে পুরস্কৃত হন।