বৃহস্পতিবার, ১৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি
chatgaiyakhobor.com - news@chatgaiyakhobor.com - www.facebook.com/chatgaiyakhobor/

চরম্বায় সরকারি নির্দেশ অমান্য করে অবৈধভাবে বালু উত্তোলন করায় দুই লাখ টাকা জরিমানা

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

(বিশেষ প্রতিনিধি)

চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের কাজির পাড়া ৩নং ওয়ার্ডে ইউপি সদস্য জসিম উদ্দিন সরকারি আইনকে অমান্য করে মেশিন দিয়ে জামছড়ি খাল অবৈধভাবে বালু উত্তোলন করায় তাকে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় ৪২ হাজার ঘনফুট বালু জব্দ করেন এবং ৩টি বালু উত্তোলনের মেশিন ধ্বংস করে দেওয়া হয়েছে। ২২ জুন”২০২২ইং বুধবার সকাল ১১টা হতে বিকেল ৩টা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালনা করে এই অর্থদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ শাহজাহান।

দণ্ডপ্রাপ্ত জসিম উদ্দিন চরম্বা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কাজির পাড়া এলাকার স্থায়ী বাসিন্দা মুুহাম্মদ সমশুল আলমের পুত্র। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান জানান, সরকারি নির্দেশ অমান্য করে চরম্বা ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য জসিম উদ্দিন জামছড়ি খাল ও কাজির পাড়া এলাকা হতে প্রতিদিন অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলো বলে স্থানীয়রা অবহিত করে। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ইউপি সদস্য জসিম উদ্দিনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

এসময় ৪২ হাজার ঘনফুট বালু এবং ৩টি মেশিন ধ্বংস করে দেওয়া হয়। পরিবেশ রক্ষায় অবৈধ বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে সবসময় সতর্ক দৃষ্টি রাখবে উপজেলা প্রশাসন। অভিযানকালে উপস্থিত ছিলেন, লোহাগাড়া থানার এস.আই নুরুন্নবী, উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার শিশির স্বপন চাকমা, পদুয়া ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা শরফুদ্দিন খাঁন সাদি, উপজেলা ভূমি অফিসের নয়ন ও আনসার বাহিনীর সদস্যরা সহ আরও অনেকেই।