শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল -|- ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
chatgaiyakhobor.com - news@chatgaiyakhobor.com - www.facebook.com/chatgaiyakhobor/

জাতীয় ভোটার দিবস উপলক্ষে ফটিকছড়িতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্টিত।

প্রকাশিত হয়েছে- বুধবার, ২ মার্চ, ২০২২

রফিকুল আলম

“মুজিব বর্ষের অঙ্গিকার, রক্ষা করব ভোটাধিকার “এ শ্লোগান নিয়ে জাতীয় ভোটার দিবসে ফটিকছড়ি উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে এক র‌্যালী প্রদক্ষিণ শেষে আলোচনা সভা ২ মার্চ উপজেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধা জহুরুল হক হল রুমে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মহিনুল হাসান’র সভাপতিত্বে অনুষ্টিত হয়।
সভায় অতিথি ছিলেন,ফটিকছড়ি পৌর সভার মেয়র আলহাজ্ব ইসমাইল হোসেন,ধর্মপুর ইউপি চেয়ারম্যান কাজী মাহমুদুল হক, পৌর সভার কাউন্সিলর ও ফটিকছড়ি প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুহাম্মদ রফিকুল আলম, উপজেলা জাপা’র সভাপতি আবছার উদ্দিন,মাষ্টার এস এম ইউসুফ,বণিক সমিতির সভাপতি এসএম সোলায়মান প্রমূখ।
স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন অফিসার মোঃ হুমায়ুন কবির। মাষ্টার নাসির উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় উক্ত আলোচনা সভায় মুক্তিযোদ্ধা, শিক্ষক সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা
ও ভোটাররা উপস্থিত ছিলেন।
এসময় ভোটারদের বিভিন্ন সমস্যা উল্লেখ করে বক্তারা বলেন, পাসপোর্ট ও জন্ম নিবন্ধনের সাথে এন আই ডি কার্ডে বানানের শব্দ ও জন্ম তারিখে সমস্যা রয়েছে। সংশোধনের জন্য আবেদন করলে ক্যাটাগরি ‘ক’ হলে নিজ নিজ উপজেলায় ও ‘খ’ ক্যাটাগরি হলে জেলা নির্বাচন অফিস আর ‘গ’ ক্যাটাগরি হলে ঢাকা যেতে হবে। আবার বয়স সংশোধনের জন্য শিক্ষাগত যোগ্যতা সনদ প্রয়োজন হয়। এ ক্ষেত্রে লেখা পড়া না জানা ব্যক্তিদের বয়স সংশোধন করতে সমস্যার সৃষ্টি হয়। ক্যাটাগরি অনুযায়ী গ্রামের একজন সাধারন ভোটার জেলা ও ঢাকা নির্বাচন অফিসে গিয়ে কি ভাবে সংশোধন করবে। বক্তরা আরো বলেন, অনেক প্রবাসী যথা সময়ে আবেদন করে ও সংশোধন বিড়ম্বনায় পড়েছে। এ সব থেকে ভোটারদের পরিত্রাণ পেতে উপজেলা পর্যায়ে সমস্যার সমাধান প্রয়োজন বলে বক্তারা মতব্যক্ত করেন।