শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
chatgaiyakhobor.com - news@chatgaiyakhobor.com - www.facebook.com/chatgaiyakhobor/

জাতীয় শোক দিবসে আলোচনা সভা ও দোয়া মাহফিল ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে

প্রকাশিত হয়েছে- সোমবার, ১৬ আগস্ট, ২০২১

রফিকুল আলম

জাতীয় শোক দিবস ও স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষীকি উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্যোগে রবিবার (১৫ আগস্ট) সকাল ১০ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অডিটরিয়ামে অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হোসাইন মুহাম্মদ আবু তৈয়ব।
উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নাবীল চৌধুরীর সভাপতিত্বে ও প্রণয় চক্রবর্তীর চঞ্চালনায় আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথি ছিলেন ফটিকছড়ি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন নাহার মুক্তা, ভাইস চেয়ারম্যান এড. সালামত উল্লাহ চৌধুরী শাহীন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কনসালটেন্ট ডা. জয়নাল আবেদীন মুহুরী।
বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে প্রধান অতিথি এইচ এম আবু তৈয়ব বলেন, বঙ্গবন্ধুকে জাতির পিতা বানানোর পেছনে যে মহিয়ষী নারীর অবদান ছিলো তিনি হলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব। বঙ্গমাতা বঙ্গবন্ধুকে বলেছেন, আমি স্বাধীন দেশের জন্য প্রয়োজনে বিধবা হবো তবুও আপনি পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব গ্রহণ করবেন না। তাঁর এই তেজোদ্দীপ্ত কথাই বঙ্গবন্ধুকে স্বাধীন বাংলাদেশের নেতৃত্বদানে উৎসাহ যুগিয়েছে। বঙ্গবন্ধু যদি সেদিন পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব গ্রহণ করতেন বাংলাদেশ কোনোদিন স্বাধীন হতো না।
আবু তৈয়ব আরো বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। কিন্তু আমরা এমন একটি অকৃতজ্ঞ জাতি যারা কিনা নিজেদের পিতা সেই বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করেছি। এমন কি ছোট শিশু শেখ রাসেলকেও ছাড় দেয়নি হায়েনারা।
আর মেজর জিয়া ইন্ডমিনিটি আইন করে বঙ্গবন্ধুর হত্যাকারীদেরকে দেশ ছেড়ে পালাতে সুযোগ করে দিয়ে ছিলেন। এ জন্য মূল হত্যাকারীদের পাশাপাশি কুশলীব, প্রশ্রয়দাতা ও ইন্ডমিনিটি আইন জারিদাতাদেরও শাস্তি হতে হবে।
আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর সহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।
এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার,নার্স, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দরা উপস্থিত ছিলেন।