1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

দোহাজারীতে প্রতারিত হওয়া এক ব্যবসায়ীর সংবাদ সম্মেলন

Reporter Name
  • Update Time : সোমবার, ৫ এপ্রিল, ২০২১
  • ১৯০ Time View

চন্দনাইশ প্রতিনিধি


দোহাজারীর কাঞ্চন দাশ নামের এক ব্যবসায়ী মোস্তাক মিয়ার হাতে প্রতারিত হওয়ার পরও মিথ্যা মামলা হামলা ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে ৩ এপ্রিল বিকালে দোহাজারী হাজারী শপিং সেন্টারের ২য় তলায় এক সংবাদ সম্মেলনে করেছে ব্যবসায়ী কাঞ্চন দাশ ।


লিখিতপত্র পাঠ করে সাংবাদিকদের নিরহ ব্যবসায়ী জানান, সাতকানিয়া উপজেলার কালিয়াইশ ইউনিয়নের পশ্চিম কাটগর গুরা মিয়ার বাড়ির কালা মিয়ার পুত্র মোস্তাক মিয়ার সাথে দোহাজারীর মোহসেন আউলিয়া পোল্ট্রি ফিড সেন্টার ব্যবসা প্রতিষ্ঠানের মালিক কাঞ্চনের সাথে সু-সম্পর্ক তৈরী করে মোস্তাক। পরে তাকে নানান ভাবে জায়গা ক্রয় করার প্রলোভন দেখায়। মোস্তাকের প্রলোভনে বুঝতে না পেরে ব্যবসায়ী কাঞ্চন দাশ একটি জায়গার জন্য উত্তরা ব্যাংক পটিয়া শাখার ২টি চেকের মাধ্যমে সাড়ে ১৩ লক্ষ টাকা প্রদান করেন। পরে উক্ত জায়গা বায়নানামা করতে বল্লে প্রতারনা উদ্যোশে বায়না না করতে নানা গরিমসি করে মোস্তাক।

কিন্তু কাঞ্চন জানত না মোস্তাক ৮/৯ বছর আগে বিদেশ ছিলো। দেশে আসার পর টাউটগরি করে মানুষের সাথে প্রতরনা করছে এমন কথা জানতে পেরে কাঞ্চন তার পাওনা টাকার জন্য মোস্তাকের এলাকাবাসীদের কাছে বিচার দেয়। পরে উভয় পক্ষের মাধ্যমে দু’একটি শালিশী বৈঠকের পর উক্ত টাকা ফেরত দিতে হবে জেনে মোস্তাক কাঞ্চনের মালিকানাধীন বাজালিয়ার জে,কে পোল্ট্রি ফিড সেন্টার থেকে কাঞ্চনের স্বাক্ষরিত অলিখিত একটি চেক দোকান থেকে ম্যানেজার নাছিরকে হাত করে চুরি করে নিয়ে আসে। দু’দিন পর কাঞ্চন দোকানে তার স্বাক্ষরযুক্ত চেকটি কোথায় জিজ্ঞেসা করলে ম্যানেজার নাছির প্রথমে চেকটির বিষয়ে জানেনা বলে অস্বীকার করে পরে বাজালিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি ও সেক্রেটারীর পরামর্শক্রমে কাঞ্চন ৯৯৯ ফোন করলে সাতকানিয়া থানা থেকে পুলিশ আসে এবং তখন নাছির স্বীকার করে সে চেকটি মোস্তাককে দিয়েছে। তখন কাঞ্চন মোস্তাক ও নাছিরের বিরুদ্ধে সাতকানিয়া থানায় একটি অভিযোগ দায়ের করলে পুলিশ চেকটি মোস্তাকের বাড়ী থেকে উদ্ধার করে এবং পুলিশ হেফাজতে রাখেন। এসময় কাঞ্চন আদালতে চেকটি উদ্ধারের মামলা দায়ের করেন। এ দিকে পুলিশের কাছে গচ্ছিত চেকটি নিয়ে মোস্তাক আদালতে মিথ্যা মামলা দায়ের করেন বলে তিনি দাবী করেন। চেকটি চুরির বিষয়ে বাজালিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি ও সেক্রেটারী লিখিত প্রত্যায়নপত্র দেন।

পরবর্তীতে ওই পাওনা টাকা নিয়ে আবারো মোস্তাকের এলাকার সিহাব মেম্বারসহ উভয় পক্ষের ৬ জন সালিশকার কয়েকবার বৈঠক বসে। সেখানে উভয় পক্ষের ডুকুমেন্ট, স্বাক্ষ্য ও প্রমানাদীতে কাঞ্চনের টাকা না দেওয়ার জন্য মোস্তাক বাজালিয়ার কাঞ্চনের দোকান থেকে চেকটি চুরি করে নিয়ে আসার কথা প্রমানিত হওয়ায় সালিশকারদের বিচার না মেনে মোস্তাক চলে এসে তখন সালিশকার অঙ্গিকার নামা নিয়ে মোস্তাকের বিরুদ্ধে কাঞ্চন আদালতে একটি প্রতারণা মামলা দায়ের করেন। এদিকে কাঞ্চন মোস্তাকের বিরুদ্ধে প্রতারণা মামলা দায়ের করেছে জানতে পেরে দোহাজারীতে গত ২৬ মার্চ মোস্তাক কাঞ্চনের সাথে দেখা করে তাদের কথাকাটাকাটির এক পর্যায়ে মামলা তুলে নেওয়ার জন্য মেরে ফেলার হুমকি প্রদান করলে কাঞ্চন নিরুপায় হয়ে দোহাজারী পুলিশ তদন্ত কেন্দ্রে ফোন করে তখন তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোস্তাক ও কাঞ্চনকে ডেকে তদন্ত কেন্দ্রে নিয়ে গেলে তখন মোস্তাক বলেন, কাঞ্চনের সাথে তার টাকা দেনা-পাওনা নিয়ে কয়েকবার বৈঠক হয়েছে এবং আদালতে মামলাও রয়েছে এবং আদালতে মোস্তাক জবাব দিবে এমন কথা বলে উঠে আসার পর মোস্তাক আরেকটি মিথ্যা অপহরণ মামলা দায়ের করেন।

এদিকে মোস্তাক কাঞ্চনকে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দেওয়ায় ৩১ মার্চ কাঞ্চন জীবনের নিরপত্তা চেয়ে সাতকানিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, পলাশ বিশ্বাস, চম্পক দাশ, অলক দাশ, সদ্বীপ দাশ প্রমুখ।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com