বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ-বসন্তকাল -|- ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
chatgaiyakhobor.com - news@chatgaiyakhobor.com - www.facebook.com/chatgaiyakhobor/

নালার আবর্জনা পরিস্কার করতে পরিচ্ছন্ন কর্মী নিয়ে মেয়র জমির উদ্দিন পারভেজ

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১

প্রদীপ শীল, রাউজানঃ

বর্ষা শুরুর আগে রাউজান পৌর এলাকার গুরুত্বপূর্ণ ভরাট হয়ে দুর্গন্ধে অতিষ্ঠ নালা সমূহ পরিস্কার পরিচ্ছন্ন করতে অভিযানে নেমেছে পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ। ২৯ মার্চ একদল পরিচ্ছন্ন কর্মী নিয়ে আবর্জনায় ভরাট হওয়া নালা পরিস্কার পরিচ্ছন্ন অভিযান শুরু করেন তিনি। জানা যায়, বিগত পৌরসভার নির্বাচিত জনপ্রতিনিধিদের উদাসিনতায় বানিজ্যিক প্রাণ কেন্দ্র ফকিরহাট বাজার ও উপজেলা সড়কের নালা গুলো ময়লা আবর্জনায় ভরাট হয়ে দুর্গন্ধ ছড়াছিল।

বর্তমান নব নির্বাচিত পৌর মেয়র জমির উদ্দিন পারভেজ পৌরসভার দায়িত্বভার গ্রহণ করে বর্ষার আগে নালা পরিস্কারের মহৎ উদ্যোগ নেন। এর আগে তিনি পৌর ভবণের আঙ্গিনায় ময়লা আবর্জনার স্তুপ পরিস্কার ও মাটি ভরাট করে পৌর ভবণকে নান্দনিক সৌন্দর্য্য বৃদ্ধি করেন। তিনি দায়িত্ব নেওয়ার দিন খতম ও দোয়া মাহফিল শেষে সড়কে ঝাড়– দিয়ে পরিচ্ছন্ন অভিযান শুরু করেন। একইদিন দ্রæত পারি নিস্কাসনের কথা চিন্তা করে তিনি কলমপতি খাল খনন উদ্বোধন করেন।

এবার নালার দুর্গন্ধে অতিষ্ট পৌরবাসীকে মুক্তবায়ু নিশ্চিত করতে নালা পরিস্কার পরিচ্ছন্ন অভিযান শুরু করেন। নালা পরিস্কার পরিচ্ছন্ন অভিযানে মেয়র ছাড়াও এসময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর জানে আলম জনি, আওয়ামীলীগ নেতা হুমায়ন কবির কাঞ্চন, উত্তর জেলা ছাত্রলীগের সাবেক শিক্ষা ও পাঠ চক্র বিষয়ক সম্পাদক দিপলু দে, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আসিফ, সবুজ দে ভানু, ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন, তানভীর হোসেন চৌধুরী, আরমান সিকদার সহ আরো অনেকে।