1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:০৯ অপরাহ্ন

পটিয়ায় সমবায় দিবসে উপজেলা চেয়ারম্যান মোতাহের বঙ্গবন্ধু দারিদ্র বিমোচন ও আতœনির্ভরশীল হওয়ার জন্য সমাবায় সমিতি চালু করেছে

Reporter Name
  • Update Time : শনিবার, ৭ নভেম্বর, ২০২০
  • ২১২ Time View

গোলাম কাদের, পটিয়া ॥

দক্ষিণ জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে দারিদ্র বিমোচন ও আত্মনির্ভরশীল হওযার জন্য সমবায় সমিতি চালু করেছেন। সমবায় মানুষের দারিদ্র দূর করতে কাজ করে।

সমিতি থেকে ঋন নিয়ে অনেকে কূটির শিল্প, মৎস, দুগ্ধ খামার করে আজ স্বাবলম্বী। কিন্তু কিছু কিছু সমবায় প্রতিষ্ঠান অতিহারে ঋন দিয়ে সুদের ব্যবসা শুরু করছে। তার মধ্যে নামসর্বস্ব সরকারি রেজিস্ট্রেশন নিয়ে গ্রাহকদের কাছ থেকে টাকা আদায় করে উধাও হয়ে যাচ্ছে। এসব সমিতিকে সনাক্ত করে আইনগত ব্যবস্থা নিতে উপজেলা প্রশাসনকে নির্দেশ দেন।

তিনি শনিবার পটিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে ৪৯তম সমবায় দিবস উপলক্ষে এবার ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’ র্শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্যে এ কথা বলেন।

পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমেদ সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা আবু মুহাম্মদ হাবিব উল্লাহ সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ডাঃ তিমির বরণ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, সহকারী কমিশনার (ভুমি) ইনামূল হাছান, উপজেলা সমবায় অধিদপ্তরের হুইপে সমন্বয়ক ঋষি বিশ্বাস, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বজল হোসেন, সমবায় সমিতি’র নেতৃবৃন্দ’র মধ্যে তাপস দে আকাশ, লিয়াকত আলী, আবু তাহের, ক্রিষ্টোয়অর ক্ইুয়া,

মো: ফোরকান, কাজল চন্দ্রঁ দে, জসিম উদ্দিন, মো: শাহজাহান। অনুষ্ঠানের পূর্বে অতিথিবৃন্দরা জাতীয় পতাকা উত্তোলন করেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com