বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি
chatgaiyakhobor.com - news@chatgaiyakhobor.com - www.facebook.com/chatgaiyakhobor/

পটিয়ার ওসি বোরহানের বিদায়ী সংবর্ধনায় এএসপি তারিক তিনি কাজের মধ্য দিয়ে পুলিশ সম্পর্কে সাধারণ মানুষের ধারনা বদলে দিয়েছেন

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০


পটিয়া প্রতিনিধি: পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বোরহান উদ্দিন ও পরিদর্শক মুহাম্মদ মনজুরুল আলমের বিদায়ী সংবর্ধনা ও অলোচনা সভা বুধবার (১১ নভেম্বর) সন্ধ্যায় পটিয়া থানা ভবনে অনুষ্ঠিত হয়েছে। পটিয়া থানার ব্যানারে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তারিক রহমান।
পটিয়া থানার ওসি (তদন্ত) মিনহাজ মাহমুদ ও সেকেন্ড অফিসার মুহাম্মদ খালেদের যৌথ পরিচালনায় আলোচনায় অংশ নেন, পটিয়া সার্কেলের বিদায়ী পরিদর্শক মুহাম্মদ মনজুরুল আলম, পটিয়া থানার পরিদর্শক ও কালারপুল পুলিশ ফাঁড়ির ইনচার্জ কায়সার হামিদ, পটিয়া প্রেস ক্লাবের সভাপতি হারুনুর রশিদ সিদ্দিকী, সাংবাদিক আহমদ উল্লাহ, গোলাম কাদের, উপ পুলিশ পরিদর্শক হিরু বিকাশ দে, নুরুল আমিন, সাখাওয়াত হোসেন, নাজমূল কবির, নাজমূল হাসান, রিয়াজ উদ্দিন, সহকারী উপ পুলিশ পরিদর্শক কৃঞ্চ লাল, মোমিন, রিদন দে, ওমর ফারুক প্রমুখ।
বিদায় সংবর্ধনার আলোচনা সভায় বক্তারা বলেন, বোরহান তার কাজের মধ্য দিয়ে পুলিশ সম্পর্কে সাধারণ মানুষের ধারনা বদলে দিয়েছেন। আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি তিনি করোনাকালীন দু:সময়ে মানুষের মাঝে সচেতনতা সৃষ্ঠি, সামাজিক অবক্ষয় রোধ, যৌতুক ও বাল্য বিয়ে রোধ, মাদক বিরোধী জনমত সৃষ্টিমূলক কাজে ছিলো সম্পৃক্ত ছিলেন। হয়রানির হাত থেকে মানুষকে রক্ষা করতে যে কোন অভিযোগে দ্রুত ব্যবস্থা নেওয়া ছাড়াও সকলের জন্য সব সময় সবার জন্য তার সেবার দুয়ার ছিলো খোলা, বলেন বক্তারা। ওসি বোরহান উদ্দিন এই থানায় অবস্থান কালে যেসব সেবামূলক কাজ করে গেছেন তার প্রশংসা করেন। তারা বলেন, গত ১৯ মাস এই থানায় দায়িত্বপালন করেছেন ওসি বোরহান উদ্দিন।
পটিয়ার সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বিদায়ী ওসি বোরহান উদ্দিন বলেন, মানবসেবার উন্মুক্ত প্লাটফর্ম পুলিশের চাকরি। সেবার মনোভাব নিয়ে নিজেকে জনসম্পৃক্ত রেখেই আমাদের কাজ করতে হয়। কর্মস্থল পরিবর্তন হলেও পটিয়ার মানুষের প্রতি ভালোবাসা আমার হৃদয়ে থাকবে, বলেন বোরহান উদ্দিন।
আলোচনা শেষে বিদায়ী ওসির হাতে সংবর্ধনা স্মারক তুলে দেন আগত অতিথি ও থানার কর্মকর্তাগন। পরে বিভিন্ন সংগঠনের পক্ষ ফুলের তোড়া ও সম্মাননা স্মারক তুলে দেয়া হয়।