সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
chatgaiyakhobor.com - news@chatgaiyakhobor.com - www.facebook.com/chatgaiyakhobor/

প্রজন্ম ঐক্য সংস্থার “মনকুঠরী” ঘর উপহার

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২

আরমান হোসেন,আনোয়ারার সংবাদদাতা

অসহায় ও দরিদ্র মানুষের স্বনির্ভর হিসেবে গড়ে তোলার স্বপ্ন নিয়ে কাজ করে যাচ্ছে আনোয়ারার সামাজিক সংগঠন প্রজন্ম ঐক্য সংস্থা । সুবিধাবঞ্চিত মানুষকে হাসি ফুটানোর প্রয়াসে গৃহ নির্মাণ প্রকল্প – মনকুঠরী-১ উপহার স্বরুপ প্রদান করা হয়। গত ৫ সেপ্টেম্বর বরুমছড়া ইউনিয়নের নলদিয়া গ্রামের ৪নং ওয়ার্ডের অসহায় ছালেহা আহমদ চাচাকে “মনকুঠরী” গৃহটি হস্তান্তর করা হয়। তিনি পেশায় মিস্ত্রি হলেও বার্ধক্য জনিত কারনে শারিরিক অবস্থাটাও সংকীর্ন,পরিবারে স্ত্রী আর ২ ছেলে সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করছে। মানুষের আকাঙ্খা সর্বদা আড়ম্বর জীবনযাপন।কিন্তু,ছালেহা আহমদের ঘরের করুন অবস্থা,রোদ ঝড়-বৃষ্টিতে তাদের মাথা গুঁজার ঠাঁই হওয়ার মত পরিস্থিতিও ছিলোনা।

বর্ষার ভরা মৌসুমে জরাজীর্ণ পানিতে ডুবে গিয়ে মাটির দেয়ালের ঘরটি হয়ে যেত স্যাঁতস্যাঁতে। অন্য দশজনের মত সাধারন বসবাসের যোগ্য ছিলনা। তার অবস্থা বিবেচনা করে প্রজন্ম ঐক্য সংস্থা’র উদ্যোগে এই পরিবারের জন্য জীবনমান উন্নয়নে গৃহ নির্মাণ প্রকল্পের আওতায়”মনকুঠরী-১” ঘর নির্মাণ করে দেওয়া হয়। গৃহ হস্তান্তর করার সময় সংগঠনের সভাপতি আলী আরমান বলেন- “মনকুঠরী” প্রকল্পটি একটি পরিবারের হাসি ফুটাবে। এই প্রকল্পের মাধ্যমে প্রজন্ম ঐক্য সংস্থা চেষ্টা করবে সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষকে স্বাবলম্বী করতে এবং অসহায় মানুষের পাশে সব সময় মানবতার সেবায় এগিয়ে আসবে।

গৃহ নির্মাণ হস্তান্তর কার্যক্রমে উপস্থিত ছিলেন প্রজন্ম ঐক্য সংস্থা’র সাধারণ সম্পাদক এস.এম. ফরহান উদ্দিন,সাংগঠনিক সম্পাদক শেকাব উদ্দিন,প্রচার সম্পাদক ইমতিয়াজ উদ্দিন খোকন,ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মেহবুব আলি অপু সহ সিনিয়র সদস্য মামুন নুর, সিনিয়র সদস্য সাকিব আরফাত নয়ন,সিনিয়র সদস্য হায়দার আলী,নিজামুল ইসলাম,আরিফুল হাসান,এনায়েত আলী সবুজ,রিমন,ওয়াজেদ,মোঃ হাসান সহ অনেকেই।