মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ৬ই জিলকদ, ১৪৪৫ হিজরি
chatgaiyakhobor.com - news@chatgaiyakhobor.com - www.facebook.com/chatgaiyakhobor/

ফটিকছড়িতে জনতার হাতে গরু চোর চক্রের পিকআপ সহ আটক – ১

প্রকাশিত হয়েছে- শনিবার, ১৮ জুন, ২০২২

রফিকুল আলম

ফটিকছড়ি পৌরসভা এলাকা হতে গভীর রাতে গরু চুরি করতে এসে স্থানীয় জনতার হাতে ধরা পড়েছে গরু চের চক্রের সুজন বড়ুয়া (৪০) নামের এক গরু চোর। গত শনিবার ১৮ জুন দিবাগত রাতে পৌরসভার ৪নং ওয়ার্ডে দক্ষিন রাঙ্গামাটিয়া গ্রামের বাঘমারা এলাকার জনৈক আবুল কাসেমের বাড়িতে এ চোরকেআটক করা হয়।

এ সময় ঘটনাস্থলেই চোরকে স্থানীয়রা গণপিটুনী দেয়। রবিবার সকালে সংবাদ পেয়ে থানা পুলিশ চোরকে আটক করে থানায় নিয়ে যায়। জানা যায়, চোর চক্র একটি মিনি ট্রাক চট্টমেট্টো-ন-১১-৪৩১৩। আবুল কাসেমের গোয়াল ঘরের পাশে রেখে চোর চক্রের সদস্যরা গোয়াল ঘর হতে গরু বাহির করার গেলে স্থানীয় এক যুবক চোর এবং ট্রাকটি দেখে চিৎকার দিতে থাকলে আশেপাশের লোকজন এগিয়ে এসে চোর সুজন বড়ুয়া এবং চুরি করে গাড়ীতে করে নিয়ে যেতে সাথে করে নিয়ে আসা চোরদের ব্যবহৃত একটি মিনি ট্রাক সহ আটক করে। আটককৃত গরু চোর পার্বত্য জেলা খাগড়াছড়ির রামগড় উপজেলা রুপন বড়ুয়ার ছেলে। স্থানীয় বলেন, বাগমারা এলাকা থেকে আগে ৪টি গরু চুরি হয়েছিল। আটক করা গাড়ীতে পূর্বে চুরি করে নিয়ে যাওয়া সে সব গরুর রশি রয়েছে।

স্থানীয়রা আরো জানান, পৌর এলাকার বিভিন্ন স্থান আগে আরো শতাধিক গরু চুরি হয়। চোর চক্র প্রতিবার এ গাড়ী ব্যবহার করে গরু নিয়ে যায়। এ চোর চক্রের সাথে আরো অনেকে জড়িত রয়েছে। ধৃতচোরকে জিজ্ঞাসাবাদ করে চক্রের অন্যান্যদের সহ গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় নিয়ে এসে পূর্বে চুরি করে নিয়ে যাওয়া গরু ও বাছুর গুলো উদ্ধারের জন্য জোর দাবী জানান। এ ব্যাপারে জানতে চাইলে ফটিকছড়ি থানার অফিসার ইনচার্জ কাজী মাসুদ ইবনে আনোয়ার বলেন, গরু চোর আটকের সংবাদ পেয়ে সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে গিয়ে ১জন গরু চোরকে গ্রেফতার করেছি। এ সংক্রান্তে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।