1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন

রাউজানে সাংবাদিক আরাফাতের ঘরে দুর্বৃত্তের হামলায় আটক ৩ঃ বিভিন্ন মহলের নিন্দা

Reporter Name
  • Update Time : সোমবার, ১৬ মে, ২০২২
  • ১৮৮ Time View

রাউজান প্রতিনিধি

চট্টগ্রামের রাউজানে গণমাধ্যমকর্মী আরফাত হোসাইনের বাসভবনে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।

গতকাল রবিবার রাত সাড়ে ৯টায় রাউজান উপজেলা সদর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম রাউজান মাঝিপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। সাংবাদিক আরাফাত হোসাইন ও তার পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, ঈদ বাজার নিয়ে সংবাদ পরিবেশনকে কেন্দ্র করে এই হামলা চালানো হয়েছে।

পুলিশ ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করেছে পুলিশ। তারা হলেন রাউজান পৌরসভার ৮ নং ওর্য়াডের দলিলাবাদ গ্রামের মৃত আহম্মদ মোতালেবের ছেলে রবিউল হোসেন(২২), পৌরসভার ৫ নং ওর্য়াডের সুলতানপুর গ্রামের আবদুর রউফের ছেলে আহম্মদ রহমান আরিফ (২১), রাউজান পৌরসভার ৭ নং ওর্য়াডের মোহাম্মদ জামাল উদ্দীন শরীফের ছেলে মোহাম্মদ ইমতিয়াজ (২২)।তিনটি মোটরসাইকেল ফেলে গেছে দুর্বৃত্তরা। হামলাকারীরাদের ভিডিও ও ছবি ধারণ করার সময় স্মার্ট ফোন কেড়ে নেয় তারা। আরফাত হোসাইন রাউজান উপজেলা সদর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম রাউজান মাঝিপাড়া গ্রামের আলহাজ্ব ইসহাক মিয়ার ছেলে ও দৈনিক আজকের পত্রিকার রাউজান প্রতিনিধি ও রাউজান প্রেসক্লাবের সদস্য । হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে রাউজান প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

গণমাধ্যমকর্মী আরফত হোসাইন বলেন, পরিকল্পিতভাবে ১০/১২ টি মোটরসাইকেল নিয়ে আমার বাসায় প্রবেশ করে হামলা চালিয়েছে। আমাকে মারার জন্য ৩০ জন এসেছিলেন, তারা ম্যাসেঞ্জার গ্রুপে ভয়েসের মাধ্যমে পরিকল্পনা করেছিল, আমার কাছে তাদের রেকর্ড সংরক্ষণ আছে৷ তারা বার বার বলছিল ঈদের আগে যে নিউজটা করেছি, সেটার চরম খেসারত দিতে হবে বলে বলছিলেন তারা। আমি তাৎক্ষনিক পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু ও রাউজান প্রেসক্লাবের সভাপতি শফিউল আলম ভাইকে জানিয়েছি। এই প্রসঙ্গে রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল হারুন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি, তিনজনকে আটক করা হয়েছে৷

অপর দিকে সাংবাদিক আরাফারে ঘরে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছেন রাউজান প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রদীপ শীল। তিনি সংবাদপত্রে পাঠানো এক বার্তায় বলেছেন, যেহেতু তারা অন্যায় করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হোক। শান্তির রাউজানে ওরা কারা? ঘটনাটি খুবই দুঃখ জনক। রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর নেতৃত্বে রাউজান বাসী ঐক্যবদ্ধ। সেখানে কোন ভাইয়ের সমর্থক বা কার অনুসারী সেটা দেখার বিষয় না।

সাংসদের কথাই শেষ কথা। অপরাধী যেই হোক না কেন। আইনের আওলতায় আনতে হবে। যারা সন্ত্রাসীর পক্ষ নিয়ে কথা বলে অপকর্ম থেকে মুক্তি দিতে চেষ্টা করবে তাদের ফল ভাল হবে না। ওরা আওয়ামীলীগের শত্রু ও দলের বেঈমান। তাদেরকে আশ্রয় ও প্রশ্রয় দিলে দল ও দেশের জন্য ক্ষতিকারক হবে। এ ঘটনায় বুঝা যাবে কোন নেতা কর্মী বা সুশীল সমাজের ভন্ড নিকৃষ্ট ব্যক্তি তাদের জন্যত তদবির করে। যেই করবে জঘন্য তদবির তাদের জুতা পিঠা করে গতিচূত করা হবে। রাউজান প্রেসক্লাবের নেতৃত্বে এসব জারস সন্তানদের বিরুদ্ধে সংগ্রাম অব্যহত রাখা হবে। শান্তির রাউজানে আইন হাতে নিয়ে সাংবাদিকদের উপর হামলা সরকারকে বিব্রত করার শামিল। ওরা রাউজানে শত্রু। ওরা দেশের শত্রু। ওরা রাউজানের সাংসদের শত্রু। তাদের পক্ষে যেই কথা বা আবদার করবে তারা পৃথিবীর নিকৃষ্ট ব্যক্তি বা মা বাবার জারস সন্তান।

তাদের প্রতি আমার ঘৃনা চিরদিনের। তাই তদবিরবাজ জারস সন্তাদের প্রতি আমার বিনীত অনুরোধ জুতা পিঠুনী থেকে সাবধান। আজ না হয় আগামীতে কুর্মের ফল পেতে হবে। তাই প্রশাসনের প্রতি আকুল আবেদন আটক সন্ত্রাসীদের কঠোর শাস্তি দাবি করছি ও পালাতক সন্ত্রাসীদের গ্রেফতার পূর্বক শাস্তির আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনের সহযোগিতা কামনা করছি। অন্যতায় সাংবাদিকদের লেখনির মাধ্যমে ও সামাজিক আন্দোলন সারা দেশে ছড়িয়ে পড়বে।

ধন্যবাদ পুলিশকে তৎক্ষনাৎ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তিন সন্ত্রাসীকে আটক করার জন্য। ধন্যবাদ জানাই স্থানীয় চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন হিরু ভাইকে।আপনি নিজ দায়িত্ববোধ থেকে সাংবাদিক আরাফাত হোসেনের বাড়িতে গিয়ে সহযোগিতা করার জন্য



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com