শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
chatgaiyakhobor.com - news@chatgaiyakhobor.com - www.facebook.com/chatgaiyakhobor/

সরই ইউনিয়ন যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন, সভাপতি মোঃ সেলিম, সম্পাদক সুমন তংচংগ্যা

প্রকাশিত হয়েছে- শনিবার, ১৯ নভেম্বর, ২০২২

(বিশেষ প্রতিনিধি)

নানান আয়োজনের মধ্যে দিয়ে বান্দরবানের লামা উপজেলার ৫নং সরই ইউনিয়ন যুবলীগের উদ্যোগে আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে।

১৮ নভেম্বর”২০২২ইং শুক্রবার ২টার দিকে ডলুছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সংগীত পরিবেশন, শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলন শুভ উদ্বোধন করা হয়।

সম্মেলনে সরই ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মোঃ সেলিমের সভাপতিত্বে ও সদস্য সচিব কাজল চন্দ্র মহন্তের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও গজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবু বাথোয়াইচিং মার্মা। প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা যুবলীগের আহ্বায়ক কেলুমং মারমা। এতে উদ্ধোধক হিসেবে ছিলেন লামা উপজেলা যুবলীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দিন।

সম্মেলনে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রদীপ কান্তি দাশ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিজয় কান্তি আইচ,
সরই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ইদ্রিস কোম্পানি, সরই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম, সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক দুর্যোধন ত্রিপুরা সহ জেলা, উপজেলার নেতৃবৃন্দ।

সম্মেলনে বক্তারা বলেন, সকল ভেদাভেদ ভুলে গিয়ে আগামী সংসদ নির্বাচনের জন্য সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। অভিমান ভুলে প্রতিটি পাড়ায় পাড়ায় উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে যুবলীগকে সুসংগঠিত করার আহ্বান জানান।

বক্তারা আরও বলেন, স্বাধীনতা সংগ্রামে যুবলীগের যে ভূমিকা তা ইতিহাস হয়ে থাকবে। তৃণমূল যুবলীগকে শক্তিশালী করে স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিরোধ করতে হবে। যুবলীগ হচ্ছে আওয়ামী লীগের প্রাণ, আমাদের মন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়ের আস্থার প্রতীক যুবলীগ বলেও জানান নেতারা।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি হিসেবে মোঃ সেলিম, সিনিয়র সহ-সভাপতি কাজল চন্দ্র মহন্ত ও সাধারণ সম্পাদক সুমন তংচংগ্যা, যুগ্ম-সাধারণ সম্পাদক মামুনর রশীদ, যুগ্ম-সাধারণ সম্পাদক শেফায়ত হোসেনকে ঘোষণা দেওয়া হয়।

এসময় আগামী ১৫দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর প্রেরণ করার জন্য নির্দেশ দেওয়া হয়।