শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ -|- ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ-গ্রীষ্মকাল -|- ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি
chatgaiyakhobor.com - news@chatgaiyakhobor.com - www.facebook.com/chatgaiyakhobor/

সাতকানিয়ায় পিআইবি’র সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের উদ্বোধন

প্রকাশিত হয়েছে- সোমবার, ১০ অক্টোবর, ২০২২


চট্টগ্রামের সাতকানিয়ায় প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) এর ৩ দিনব্যাপি সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষনের উদ্বোধন হয়েছে। রবিবার (৯ অক্টোবর) দক্ষিণ চট্টগ্রামে কর্মরত সাংবাদিকদের নিয়ে সাতকানিয়া উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয় এই প্রশিক্ষণ কর্মশালা।

অনুষ্ঠানে ভার্চুয়ালীযুক্ত হয়ে কর্মশালার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া।পিআইবি’র প্রশিক্ষক শেখ মজলিশ ফুয়াদের সভাপতিত্বে ও সাতকানিয়া প্রেসক্লাবের সভাপতি সৈয়দ মাহফুজ-উননবী খোকনের সঞ্চালনায় ভার্চুয়ালী যুক্ত হয়ে আরো বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক যুগান্তর সম্পাদক সাইফুল আলম, সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান। প্রশিক্ষণের প্রথম দিনে দিনব্যাপী সাংবাদিকদের বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করেন সিনিয়র সাংবাদিক ও কলামিস্ট আনিস আলমগীর।

প্রশিক্ষণের দ্বিতীয় দিনে ভার্চুয়ালী বক্তব্য রাখেন, প্রধান মন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি মাঈনুদ্দিন হাসান চৌধুরী, বাংলাদেশ আ’লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও স্ব-শরীরে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন সাতকানিয়া পৌরসভার মেয়র মুহাম্মদ জুবায়ের। প্রশিক্ষণের দ্বিতীয় দিনে দিনব্যাপী সাংবাদিকদের বিভিন্ন বিষয়ের উপর প্রশিক্ষণ প্রদান করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অদ্যাপক ড. মোহাম্মদ সহিদ উল্যাহ। কর্মশালায় সাতকানিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহেদ হোসাইনসহ দক্ষিণ চট্টগ্রামের প্রায় ৩৫ জন সাংবাদিক অংশ গ্রহণ করেন।