1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন

Reporter Name
  • Update Time : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
  • ৪৪ Time View

ভূজপুরে ভূয়া ডাক্তার মন্ডল ও ফার্মেসী মালিক হেদায়তকে মোবাইল কোর্টের মাধ্যমে কারাদন্ড।

রফিকুল আলম :

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানাধীন হেঁয়াকো বাজার হতে মোঃ রমজান আলী মন্ডল (৪৭) নামের ভূয়া ডাক্তারকে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড ও হেদায়েত উল্লাহ (৪১) নামের একজন ফার্মেসী মালিককে ৩ মাসের বিনাশ্রমে কারাদন্ড  দিয়ে ফার্মেসি সিলগালা করে দিয়েছে বৃহস্পতিবার ১২ অক্টোবর মোবাইল কোর্ট।
জানা যায়,গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) এ.টি.এম কামরুল ইসলাম মোবাইল কোর্ট পরিচালনা করে উক্ত ২ জনকে কারাদন্ড প্রদান করেন। ভুজপুর থানা পুলিশ, উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় জনসাধারণের সহায়তায় দুপুর ২টায় এ অভিযান পরিচালিত হয়। এ সময় মোঃ রমজান আলী মন্ডল (৪৭) নামের ভুয়া ডাক্তার মোবাইল কোর্টের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আরেফিন আজিম কর্তৃক স্থানীয় জসসাধারণের সহায়তায় হাতেনাতে ধৃত হন এবং এভাবে দীর্ঘদিন ধরে প্রতারণার আশ্রয় নিয়ে বেআইনীভাবে বরিশাল, ফেনী ও বরগুনা সহ দেশের বিভিন্ন যায়গায় এ ধরনের কর্মকান্ড পরিচালনার কথা জনসমক্ষে স্বীকার করেন। পরে তার
কোন প্রকার ডাক্তারী না থাকা সত্ত্বেও নামের আগে ডাক্তার পদবী ব্যবহার ও ভুয়া ডাক্তার সেজে দীর্ঘদিন যাবৎ রোগী দেখার  অপরাধে মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন, ২০১০ এর সংশ্লিষ্ট ধারায় অভিযোগ এনে ১ (এক) বছরের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়।
তাছাড়া অপর মামলায় হেদায়েত উল্লাহ (৪১) নামের একজন ফার্মেসী মালিককে নিজের নামের আগে ডাক্তার পদবী ব্যবহার ও ড্রাগ লাইসেন্স ছাড়া ফার্মেসী পরিচালনার অপরাধে ৩ (তিন) মাসের বিনাশ্রমে কারাদন্ড দিয়ে ও উক্ত ফার্মেসি সিলগালা করে দেওয়া হয়। কারাদন্ড প্রাপ্ত ২ জনকে ভূজপুর থানা পুলিশ নিয়ে যায়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com