1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন

একজন জনবান্ধব সফল ইউপি চেয়ারম্যান ও আদর্শবান আ.লীগনেতা বাবু বাথোয়াইচিং মার্মা

Reporter Name
  • Update Time : বুধবার, ৫ মে, ২০২১
  • ২৪২ Time View

ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধি

বান্দরবানের লামা উপজেলার গজালিয়া ইউনিয়ন পরিষদের সফল জনপ্রিয় চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগ লামা উপজেলা শাখার বিপ্লবী সভাপতি বাবু বাথোয়াইচিং মার্মা একজন জনবান্ধব ও নীতি-আদর্শবান সফল মানুষ। তিনি জন-প্রতিনিধি হিসাবে দায়িত্ব পালনে সবসময় মানবিকতা,সাহসীকতা, বিচক্ষণতার পরিচয় দিয়ে প্রতিনিয়তে মানবসেবা মূলক কাজ করে যাচ্ছেন।

এই সফল মানুষটি যে কোনো দুর্যোগ ও মহামারিতে গরীব-অসহায় খেটে-খাওয়া সাধারণ মানুষের সেবায় সবসময় নিরলস ভাবে করে গেছে এবং বর্তমানেও যাচ্ছে। প্রাণঘাতী বৈশ্বিক মহামারি করোনা যোদ্ধেও তার কোন ব্যতিক্রম ঘটেনি। দিনের বেলায় ও রাতের আঁধারে বাড়ি বাড়ি গিয়ে প্রকৃত গরীব হতদরিদ্র অসহায়দের খোঁজে বের করে নিজ হাতে বিতরণ করে যাচ্ছে খাদ্য সমগ্রী। ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে গ্রামেই ধারাবাহিক ভাবে তিনি খাদ্য সামগ্রী বিতরণ করে যাচ্ছে।

এই জনসেবা বর্তমানেও অব্যাহত রয়েছে। এই সফল চেয়ারম্যান বাবু বাথোয়াইচিং মার্মা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়ের নির্দেশে বৈশ্বিক মহামারি করোনার (কোভিড-১৯) কারণে ইউনিয়ন ও উপজেলার গরীব-অসহায় সাধারণ গৃহবন্দি মানুষ যখন কর্মহীন হয়ে পড়েছিলো ঠিক সে মুহুর্তে তিনি তাদের পাশে থেকে খাদ্য সামগ্রী সহ বিভিন্ন ধরনের সহযোগীতা দিয়ে যথাযথ দায়িত্ব পালন করেছেন এবং বর্তমানেও করে যাচ্ছেন। শুধু তাই নই, তিনি গরীব অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে থেমে থাকেনি ইউনিয়নে যে সব দিনমজুর, ভ্যান ও অটোরিক্সা চালক কর্মহীন হয়ে পড়েছেন তাদের কাছেও এ খাদ্য সামগ্রী বিতরণ করছেন। তিনি দিন-রাত উপজেলার বিভিন্ন ইউনিয়নের সকল পেশাজীবি সাধারন মানুষের খোঁজ-খবরেও প্রতিনিয়ত নেন। তাই এলাকার সাধারণ মানুষের নজর কেড়েছেন। তাকে এলাকাবাসী একজন জনবান্ধব সফল চেয়ারম্যান হিসাবে চিনে।

স্থানীয় কয়েকজন ব্যক্তি জানান, বাবুু বাথোয়াইচিং মার্মা একজন সৎ ও ন্যায়পরায়ন মানুষ। তিনি সবসময় দেশ ও দলের জন্য নিবেদিত প্রাণ। তিনি দীর্ঘদিন ধরে লামা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব খুব সুনাম ও দক্ষতার সাথে পালন করেছেন। বর্তমানে তিনি সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছে। ইতিমধ্যে তিনি সংগঠনকে গতিশীল ও একটি যোগ্যস্থানে নিয়ে গেছেন। এই মানবপ্রেমিক মানুষটির জন্য দোয়া/আশির্বাদ সবসময় অবিরত। আমরা তার সফলতা, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com