1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ১৫ মে ২০২৪, ০৫:১৪ অপরাহ্ন

এক অসহায় প্রতিবন্ধীকে প্রতিদিন খাবার দিয়ে মানবতার কাজ করে যাচ্ছেন আবছার উদ্দীন

Reporter Name
  • Update Time : সোমবার, ১৩ জুলাই, ২০২০
  • ২১১ Time View

বিশেষ প্রতিনিধি

“মানুষ মানুষের জন্য”জীবন জীবনের জন্য” এই স্লোগানে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার একজন মানসিক,শারীরিক অসহায় প্রতিবন্ধীকে প্রতিদিন খাবার দিয়ে মানবতার কাজ করে যাচ্ছেন বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক বাংলাদেশ স্বেচ্ছাসেবকলীগ লোহাগাড়া উপজেলার সিনিয়র যুগ্ন-সাধারন সম্পাদক মুহাম্মদ আবছার উদ্দীন।

পৃথীবিতে মানবসেবা আর অপরের উপকার করতে চাইলে দরকার একটু মনের ইচ্ছা আর একটি মাধ্যম। তেমনি এক পরোপকারী ব্যক্তির নাম মুহাম্মদ আবছার উদ্দীন। অনেকের কাছে তিনি এখন মানবতার সেবক হিসেবে পরিচিত। তিনি নিজেকে প্রচারবিমূখ রেখে যুক্ত হয়েছেন মানবসেবায়।

উপজেলার প্রায় অসহায় মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন এই মানবপ্রেমিক আবছার উদ্দীন। দেখিয়েছেন নতুন করে বাঁচার স্বপ্ন। দেখিয়েছেন আশার আলো। সারাদেশে জটিল সব রোগে আক্রান্ত দরিদ্র মানুষের খোঁজ নিতে আবছার উদ্দীন গণমাধ্যমের সাহায্য অথবা নিজেই এইসব অসহায় মানুষের তথ্য সংগ্রহ করেন। এরপর তিনি তাদের জন্য মানবতার হাতটি বাড়িয়ে দেন। অবাক ব্যাপার হলো, লোহাগাড়া উপজেলায় প্রতিদিন একজন মানসিক শারীরিক একজন প্রতিবন্ধীকে দেখা যায়।তিনি প্রতিদিন আবছার উদ্দীনের খোজে বাহির হয়ে উপজেলার সামনের দোকান গুলোতে চলে আসে।

তিনি প্রতিদিন চেয়ে থাকে একমুঠো খাবার তাকে কেউ দেই কিনা। ঠিক সে মুহুর্তে খোজ নিয়ে প্রতিদিন তার পাশে উপস্থিত হয়ে যায় মানবপ্রেমিক আবছার উদ্দীন। তাকে নিয়ে খাবার টেবিলে খাবার নিয়ে (প্রতিবন্ধীকে) নিজেই তদারকি করে খাবার শেষ পর্যন্ত তার পাশে বসে থাকে মানবপ্রেমিক আবছার উদ্দীন।আর এসব মানবতার কাজে সাড়া দেওয়ায় উপজেলার প্রতিটি ইউনিয়নের সাধারন মানুষের কাছে আজ প্রশংসিত তিনি। কারণ তিনি বিশ্বাস অর্জন করেছেন ভিন্ন পদ্ধতিতে।

মানবপ্রেমিক আবছার উদ্দীন বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারন করে বর্তমান বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাধারন কর্মী হয়ে এবং আমার রাজনীতি অভিভাবক বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সংগ্রামী উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক তৃণমূল থেকে উঠে আসা ছাত্রনেতা জননেতা আলহাজ্ব আমিনুল ইসলাম আমিন ভাইয়ের পরামর্শে আমার ক্ষুদ্র প্রচেষ্টায় মানবতার কল্যাণে কাজ করতে পেরেই নিজেকে ধন্য মনে করছি।তাই আসুন সবাই মিলে-মিশে একজন অপরকে মনে নিয়ে, হিংসা-বিভেদ ছেড়ে দিয়ে দেশ ও জাতির কল্যাণের জন্য কাজ করি।

তার এইসব কর্মকাণ্ড ইতিমধ্যে প্রচার হয়েছে দেশের পত্র-পত্রিকায়।এরপর থেকেই সাধারণ মানুষের আস্থা ও ভালোবাসা বাড়তে থাকে তার প্রতি। শুরুর গল্পটা আবছার উদ্দীনের ব্যক্তি জীবনকে ঘিরেই। অসহায় প্রতিবন্ধীদের যে কী কষ্ট, আবছার উদ্দীন তা প্রতিবন্ধী দেখে বুঝতে পারেন। সেই সঙ্গে এক মর্মাহত ঘটনা অনুপ্রাণিত করে আবছার উদ্দীনকে। তিনি স্বপ্ন দেখেন, এমন এক দেশের যেখানে কেউ এ ধরনের অসহায় প্রতিবন্ধী খাবার না খেয়ে থাকতে পারবে না।

তিনি আরোও বিশ্বাস করেন, তার মত আরো অনেকেই এভাবে এগিয়ে আসবেন নিজেদের ক্ষুদ্র প্রচেষ্টায়। তাহলে মানবতার জয় করা সম্ভব।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com