1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ১৫ মে ২০২৪, ১০:১৩ অপরাহ্ন

চট্টগ্রামে মোবাইল কেড়ে নিতে কলেজ ছাত্রকে ১৬ ছুরির আঘাতঃ ছিনতাইকারী সহ গ্রেফতার-৭

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৩ মার্চ, ২০২১
  • ১৯৪ Time View

বিশেষ প্রতিনিধি

চট্টগ্রাম নগরীতে এক কলেজ ছাত্রের শরীরে ১৬টি ছুরির আঘাত করে মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটে। এই ঘটনার পর থেকে পুলিশ কমিশনার মহোদয়ের নির্দেশক্রমে উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর) মোঃ আলী হোসেন মহোদয়ের সার্বিক তত্বাবধানে এবং সহকারী উপ-পুলিশ কমিশনার (ডিবি-দক্ষিণ) এর নির্দেশনায় একটি চৌকস পুলিশ টিম সহ যৌত অভিযানে প্রযুক্তির সহায়তায় পাঁচ জন ছিনতাইকারী সহ সাত জনকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

গত রোববার ২১ মার্চ”২০২১ইং পর্যন্ত নগরীর বাটালি হিল, মতিঝর্ণা এবং দেওয়ানহাট রেললাইন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (ডিবি-উত্তর) মোঃ আলী হোসেন। গ্রেফতারকৃত আসামীরা হলেন- মো. জাহিদ হোসেন (১৯), মো. সুমন বিল্লা (২০), মো. অন্তর (২০), আশরাফুল (১৯), মো. রাহাত (২২), মো. শাহীন (৫৭) ও মো. মানিক (৩২)। শাহীন ও মানিক ছাড়া অন্যরা সরাসরি ছিনতাই কাজে জড়িত ছিলেন বলে পুলিশের দাবী। ছুরির আঘাতের শিকার সাফায়েত হোসেন সিফাত (১৮) নগরীর পাহাড়তলী কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। তার বাসা নগরীর বাটালি হিল সংলগ্ন রেলওয়ে কলোনিতে। গত ১৮ মার্চ রাতে লালখান বাজার- টাইগার পাস সড়কের বাটালি হিল সংলগ্ন ফুটপাতে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে গুরুত্বর আহত হন সিফাত। এখন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন আছেন।

ডিবির উপ-কমিশনার আলী হোসেন জানান, সিফাতের বাবা অসুস্থ। এক বোন টিউশনি করে সংসারের খরচ চালান। আরেক ভাই পড়ালেখা করে। করোনাকালে কলেজ বন্ধ থাকার সুযোগে শুধুমাত্র মোবাইল কেনার জন্য নগরীর লালখান বাজারে বাটার শোরুমে মাসিক সাড়ে ৪ হাজার টাকা বেতনে চাকরি নেন। দুই মাসের বেতন এবং সঞ্চয়ের টাকা দিয়ে ১৭ হাজার টাকায় একটি মোবাইল কিনে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে হেঁটে বাসায় ফিরছিলেন সিফাত। মোবাইলে কথা বলতে বলতে হাঁটছিলেন। বাটালি হিল সংলগ্ন ফুটপাতে তার পথরোধ করে জাহিদ ও বিল্লা। মোবাইল টান দিলে সেটি হাত থেকে পড়ে যায়। জাহিদ সেটা তুলে নিতে গেলে সিফাত তাকে ঝাপটে ধরে। তখন জাহিদ তাকে ছোরা দিয়ে আঘাত করতে থাকে। এরপরও জাহিদকে ছাড়েনি সে। তখন জাহিদ মোবাইল ও ছোরা ছুঁড়ে দেয় বিল্লাকে। বিল্লা সেগুলো নিলে সিফাত জাহিদকে ছেড়ে দিয়ে তাকে ঝাপটে ধরে। তখন বিল্লা এলোপাতাড়ি ছুরির আঘাত করে। সিফাত পড়ে গেলে দু’জন মোবাইল ও ছোরা নিয়ে চলে যায়। এদিকে গ্রেফতার সাতজনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে গোয়েন্দা কর্মকর্তা আলী হোসেন জানান, জাহিদ ও বিল্লা সরাসরি ছুরির আঘাত করে ছিনতাই করে। অন্তর, আশরাফুল, রাহাত ও হৃদয়- এ চারজন ঘটনাস্থলের আশপাশে অবস্থান নিয়েছিলো। যাদের মধ্যে হৃদয় পলাতক। শাহীন চুরি-ছিনতাই করা মোবাইলের ক্রেতা। আর মানিক চুরি-ছিনতাই করা মোবাইলের প্যাটার্নলক খোলায় পারদর্শী। ছিনতাইয়ের পর জাহিদ, বিল্লা সহ ছয়জন দেওয়ানহাট রেলবিটে একত্রিত হন। অন্তর প্রস্তাবমতে মোবাইলটি শাহীনের কাছে নিয়ে যায় তারা এবং সাড়ে ৮ হাজার টাকা দাম ঠিক হয়। নগদ নেয় ২ হাজার টাকা। পরদিন সকালে বাকি টাকা নেওয়ার কথা ছিলো। শাহীন ওই মোবাইল নিয়ে লক খোলার জন্য যায় মানিকের কাছে। এর মধ্যেই তথ্যপ্রযুক্তির সহায়তায় মোবাইলের অবস্থান শনাক্ত করে মানিকের দেওয়ানহাটের বাসা থেকে মোবাইল সহ তাকে ও শাহীনকে গ্রেফতার করা হয় বলে জানান ডিবি পুলিশ কর্মকর্তা আলী হোসেন।

তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে আরও পাঁচজনকে গ্রেফতারের তথ্য দিয়ে নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক আলমগীর মাহমুদ বলেন, ছিনতাইয়ের ঘটনার পর ছোরাটি দেওয়ানহাটে সিএসডি গোডাউনের পাশে পুকুরে ফেলে দিয়েছিলো তারা। গ্রেফতারের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে ছোরাটি পুকুর থেকে উদ্ধার করা হয়েছে। আহত সিফাতের বুকে-পেটেসহ শরীরের অন্তঃত ১৬ স্থানে ছুরির আঘাতের জখম দেখা যায়। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক বলে জানান ডিবি কর্মকর্তা আলী হোসেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com