1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন

দোহাজারীতে পল্লী বিদ্যুতের তার ছিড়ে রাস্তায় বিদ্যুৎপৃষ্ট হয়ে দিনমজুর মহিলার মৃত্যু—-চাটগাঁইয়া খবর

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৮ জুন, ২০২০
  • ৭৬২ Time View

এসএম রাশেদ

চন্দনাইশ উপজেলার দোহাজারীতে পল্লী বিদ্যুতের ১১ হাজার ভোল্টের তারে পৃষ্ট হয়ে দিনমজুর এক মহিলার মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি উপজেলার দোহাজারী পৌরসভার ময়নারবাপ পাহাড় সড়কে আজ ১৮ (জুন) সকাল সাড়ে ৫টায় ঘটে। নিহত মহিলার নাম আমেনা বেগম (৪২)। সেই ওই এলাকার মৃত আবুল কাশেমের স্ত্রী
প্রত্যক্ষদর্শীরা জানান, আমেনা বেগম ময়নাবাপের পাহাড় এলাকার মোজাফ্ফরের ভাড়া বাসায় তার একমাত্র পুত্র জয়নাল (১৪) নিয়ে বসবাস করতেন। নিহত আমেনা বেগম বিভিন্ন সবজি খেতে দৈনিক মজুরীতে কাজ করতেন। ওই এলাকা দিয়ে নিয়ে যাওয়া দোহাজারী লালুটিয়া পাম্প হাউজের জন্য আলাদা পল্লী বিদ্যুতের ১১ হাজার ভোল্টের ওই তার ছিড়ে ময়নার বাপের সড়কের উপর মাটিতে পড়ে যায়। প্রতিদিনের ন্যায় আজও বৃহস্পতিবার দিনমজুর আমেনা বেগম সবজি খেতে কাজ করতে যাওয়ার সময় বাসা থেকে বের হলে ময়নাবাপ সড়কএলাকায় আসলে বিদ্যুৎ পৃষ্ঠ হয়ে ঘটনাস্থলে আমেনা বেগম মারা যায়। এ ঘটনায় স্থানীয় মাতবর খোরশেদ আলম বলেন, গত ১৭ জুন সকাল ১১টা থেকে ওই পাম্প হাউজের জন্য নিয়ে যাওয়া ময়নারবাপ পাহাড়ী এলাকার ১১ হাজার বিদ্যুৎ লাইনের খুঁটিটির তারের ঘোড়ায় আগুন জ্বলছিল। পরে সন্ধ্যা থেকে পল্লী বিদ্যুৎ চন্দনাইশ অফিসে বার বার ফোন করার পরও তার তাদের কথায় কর্ণপাত করেনি। রাত ১টার দিকে ওই ১১ হাজার ভোল্টের বিদ্যুৎ তারটি ছিড়ে মাটিতে পড়ে যাওয়ার ফলে সকালে ওই দিন মজুর অসহায় মেয়েটি সবজি ক্ষেতে দিন মজুরের কাজ করতে যাওয়ার সময় বিদ্যুৎপৃষ্ঠ হয়ে মারা যায়। যদি বিদ্যুৎ অফিস থেকে লোক এসে টিক করে দিত তাহলে এ ঘটনা ঘটত না। দোহাজারী ইউপির সাবেক চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বেগ বলেন, পল্লী বিদ্যুতের অবব্যস্থাপনার ফলে আজ এ দূর্ঘটনা ঘটেছে। এছাড়া দোহাজারীর বিভিন্ন এলাকায় পল্লী বিদ্যুতের নানা সমস্যা রয়েছে। নিহত আমেনা বেগমের একমাত্র পুত্র জয়নাল আবেদীন বলেন, পল্লী বিদ্যুতের গাফেলীতির জন্য তার মা মরা গেছে। তারমত অন্য কেউ যেন মা হারা না হন তার জন্য পল্লী বিদ্যুতের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে সংশ্লিষ্ট প্রশাসন প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানান।
এব্যাপারে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি চন্দনাইশে জোনের প্রকৌশলী রফিকুল ইসলাম জানান, এ ধরণের দূর্ঘটনা প্রত্যাশিত। ঘটনার খবর পেয়ে আমরা ওই এলাকায় লোক পাঠিয়েছি।

দোহাজারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মনিরুল ইসলাম ভূইয়া জানান, লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসার পর নিহত পরিবারের আবেদনের প্রেক্ষিতে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে লাশটি দাফন কাপনের জন্য পরিবারবর্গকে দেওয়া হয়েছে। তবে উক্ত ঘটনায় থানায় একটি অপমৃত্যু রেকর্ড করা হবে।

প্রকাশিত ১৮ জুন ২০২০, দুপুর ২.৩০ পিএম



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com