1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ১৫ মে ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

ধোপাছড়িতে নিজস্ব উদ্যোগে ১ কিলোমিটার সড়ক মেরামত করলে আবদুল আলীম–চাটগাঁইয়া খবর

Reporter Name
  • Update Time : সোমবার, ১০ মে, ২০২১
  • ১৯৩ Time View


চন্দনাইশ উপজেলার ৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভার মধ্যে সবচেয়ে অবহেলিত একটি ইউনিয়নের নাম দূর্গম ধোপাছড়ি ইউনিয়ন।

এ ইউনিয়নটির মানুষ চিকিৎসা সেবা, সড়ক যোগাযোগসহ নানা ক্ষেত্রে পিছিয়ে পড়া একটি জনগোষ্ঠি। ওই ইউনিয়নের কোন সড়ক বা রাস্তা একবার নষ্ট হলেও তা বছরের পর বছর পেরিয়ে গেলেও মেরামতের কাজ হয় না সহজে। তৎ মধ্যে দোহাজারী-ধোপাছড়ি চিড়িংঘাটা সড়কটি নির্মাণের পর অদ্যবদি এখনোও মেরামত হয়নি। ফলে ওই সড়কটিতে গাড়ী চালাচল ও মানুষ চলাচলে অনুপোযোগী হয়ে পড়েছে এবং দূর্ভোগ পোহাচ্ছে এলাকাবাসী।

এলাকাবাসীর দূভোর্গ দেখে ধোপাছড়ির চিড়িংঘাটা এলাকার কৃতি সন্তান ও কালু মিয়া ফাউন্ডেশনের সভাপতি ও বিশিষ্ট আওয়ামীলীগ নেতা আবদুল আলীম উক্ত সড়কটির প্রায় ১ কিলোমিটার সড়কে ইট বিছিয়ে নিজ অর্থায়নে মেরামত করে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছেন।

ধোপাছড়ির চিড়িংঘাটা এলাকার মানুষ জানান, উক্ত সড়কটি মেরামতের কারণে তাদের উৎপাদিত সবজিসহ নানা পণ্য দোহাজারী রেলওয়ের পাইকারী বাজারে আনা নেওয়াসহ দোহাজারী ও চট্টগ্রাম শহরে জরুরী রোগী পরিবহন করতে সহজ হবে। ফলে এ এলাকার মানুষের পিছিয়ে পড়া লোকজনের যাত্রায়তের দুঃখ অনেকটা লাগব হবে এবং বর্ষাকালে উক্ত সড়ক দিয়ে যে দূভোর্গ সৃষ্টি হবে থেকে পরিত্রাণ পাবে।

এ ব্যাপারে কালু মিয়া ফাউন্ডেশনের সভাপতি ও বিশিষ্ট আওয়ামীলীগ নেতা আবদুল আলীম বলেন, ধোপাছড়ি চিড়িং ঘাটা এলাকার সন্তান হিসেবে মানুষ যাতে ঈদে নির্বিঘ্নে চলাচল করতে পারে সে জন্য উক্ত সড়কটি নিজ উদ্যোগে মেরামত করে দিয়েছেন। তিনি আরো বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ফলশ্রুতিতে আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরীর ঐকান্তিক প্রচেষ্টায় দূর্গম পাহাড় ঘেরা ধোপাছড়ি যোগাযোগ ব্যবস্থাসহ নানা ক্ষেত্রে ধোপাছড়ি এখন অনেক উন্নত।

যদি চলমান জিরোবক ব্রীজের কাজটি সম্পন্ন হলে ধোপাছড়ির মানুষ চিড়িং ঘাটা হয়ে ধোপাছড়িতে থেকে গাড়ীতে করে তাদের উৎপাদিত সবজি ও নানা পন্য ধোপাছড়ি বাজার থেকে সরাসরি চট্টগ্রাম শহরসহ বিভিন্ন এলাকায় পৌঁছে দিতে পারবে এবং ধোপাছড়ির জীবন যাত্রার মান আরো উন্নত হবে ধোপাছড়ির মানুষ সড়ক যোগাযোগ ব্যবস্থার অভিশাপ থেকে মুক্ত পাবে। তাই জিরোবক ব্রীজটির কাজ দ্রুত সময়ের মধ্যে সম্পন্ন করার জন্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী প্রতি তিনি আহবান করেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com