1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

বান্দরবানে কাজুবাদাম ও কফি গবেষণা, উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

Reporter Name
  • Update Time : সোমবার, ২১ জুন, ২০২১
  • ২৫৮ Time View

ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধি

বর্তমান বাংলাদেশ সরকারের মাননীয় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, কাজুবাদাম, কফি গবেষণা, উন্নয়নে ২১১ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছে সরকার। এ প্রকল্প বাস্তবায়ন হলে শুধু পার্বত্য এলাকা নয়, সারা বাংলাদেশে কাজুবাদাম এবং কফির ব্যাপক চাষাবাদ শুরু হবে।

২০ জুন”২০২১ইং বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সভাকক্ষে এক অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি এসব কথা বলেন।

মাননীয় মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব ও উন্নয়নের সরকার। যে কোনো প্রাকৃতিক দুর্যোগে সব সময় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষকদের পাশে থাকেন। পার্বত্য এলাকার মাটি, আবহাওয়া আর জলবায়ু অত্যন্ত ভালো। আর তাই পার্বত্য এলাকায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় কাজুবাদাম ও কফি চাষ আরও বৃদ্ধি করা হবে। বিশ্বব্যাপী কাজুবাদাম এবং কফির প্রচুর চাহিদা ও দাম রয়েছে। তাই আমাদের অর্থনৈতিক অবস্থা পরিবর্তনে এ চাষ সম্প্রসারণ করা জরুরি। কর্মশালায় চাষিদেরকে পার্বত্য এলাকায় কাজুবাদাম, কফি চাষের সম্ভাবনা, পরিবহন ও বিভিন্ন সহযোগিতা প্রদান করা হবে বলেও জানান মন্ত্রী।

অনুষ্ঠান টি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক আসাদুল্লাহ-এর সভাপতিত্বে অবহিতকরণ এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এসময় মহিলা সংসদ সদস্য বাসন্তী চাকমা, কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম, অতিরিক্ত সচিব ওয়াহিদা আক্তার, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, বান্দরবান জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য মুক্তিযুদ্ধার কমান্ডার শেখ মাহবুবুর রহমান, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, জেলা পরিষদের সম্মানিত সদস্য ও লামা উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নারীনেত্রী মিসেস ফাতেমা পারুল সহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন নেতৃবৃন্দ’রা উপস্থিত ছিলেন।

এছাড়াও সারাদিন ব্যাপী এ অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠানে পার্বত্য জেলার শতাধিক কাজুবাদাম, কফি চাষিরা উপস্থিত ছিলেন।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com