1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন

বান্দরবানে কৃষকদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ করেন মন্ত্রী

Reporter Name
  • Update Time : রবিবার, ৩০ মে, ২০২১
  • ২১১ Time View

বীর বাহাদুর ইসমাইল হোসেন সোহাগ, বিশেষ প্রতিনিধি

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে পার্বত্য এলাকায় কষি কাজ সহজীকরণ ও কৃষিকাজে সফলতা আনার লক্ষ্যে বান্দরবান পার্বত্য জেলার কৃষকদের মাঝে কৃষিজ যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে।

২৯ মে”২০২১ইং শনিবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের অফিস প্রাঙ্গণে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বান্দরবানের বিভিন্ন এলাকার কৃষকদের মধ্যে এসব কৃষিজ যন্ত্রপাতি বিতরণ করেন। কৃষিজ যন্ত্রপাতি বিতরণ কালে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন কৃষক বান্ধব সরকার, তিনি গড়তে চেয়েছিলেন সোনার বাংলা। আজ তারই জ্যেষ্ঠ কন্যা বর্তমান বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের হাল ধরেছেন। তিনি বাংলার মাটিতে সোনার ফসল ফলতে বিভিন্ন ভাবে সহযোগিতা করে যাচ্ছেন। তিনি কৃষকদের যন্ত্রনার কথা বুঝেন, জানেন। তাই তিনি কৃষকদের কষ্ট লাঘবে কৃষকদের পাশে দাঁড়িয়ে বিনামূল্য সার, বীজের পাশাপাশি কৃষি যন্ত্রপাতি দিচ্ছেন।

শেখ হাসিনা কৃষকদের নিয়ে ভাবেন যাতে তারা উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য পান। মন্ত্রী আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকার ক্ষমতায় আসার পরথেকে কৃষককে আর সারের জন্য ছুটতে হয় না। এখন সবকিছু কৃষকদের ঘরের দ্বারে দ্বারে ছুটে। এসবই সম্ভব হয়েছে একমাত্র বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষিবান্ধব সরকার বলে। এই সরকারের আমলে কৃষি ক্ষেত্রে ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে।

বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশের মতো পার্বত্য এলাকায়ও কৃষির উন্নয়ন হচ্ছে এর ফলে কৃষকরা আগের চেয়ে বেশি উৎপাদন করতে সক্ষম হচ্ছে।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক এম. আব্দুল আজিজ,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত,

জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক হ্লা থোয়াইহৃী মারর্মাসহ বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তা ও সুশীল সমাজের প্রতিনিধি,স্থানীয় জনপ্রতিনিধি ও উপকার ভোগী কৃষকগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের আয়োজনে বিভিন্ন কৃষি ও সমবায় সমিতির মধ্যে ৫০ লাখ টাকা ব্যয়ে ১৫টি পাওয়ার টিলার ও ৫টি ধানমাড়াই মেশিন বিতরণ করা হয়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com