1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
শনিবার, ০৪ মে ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন

লোহাগাড়ায় এক মসজিদের নাম ব্যবহার করে অন্য মসজিদের ইমাম শীল দিয়ে ৫ হাজার টাকা আত্মসাৎ

Reporter Name
  • Update Time : বুধবার, ১৭ জুন, ২০২০
  • ২১১ Time View

ইসমাইল হোসেন সোহাগ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৭নং পুটিবিলা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গৌড়স্হান নয়া পাড়া জামে মসজিদের নাম ব্যবহার করে পাশাপাশি গৌড়স্হান নতুন পাড়া বায়তুল মামুর জামে মসজিদের সীল দিয়ে ৫ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

সূত্রে জানা যায়, লোহাগাড়া উপজেলার ৭নং পুটিবিলা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গৌড়স্হান নয়া পাড়া জামে মসজিদ টি প্রায় ১৫০’শত বছর আগের। সে মসজিদের বর্তমান পেশ ইমাম হাফেজ আলী আহমদ তিনি প্রায় ৫০ বছর ধরে চাকরী করে আসতেছে। মসজিদের সামান্য বেতন দিয়ে কোনরকম কষ্ট করে তার সংসার চালায় যাচ্ছে। নায়াপাড়া জামে মসজিদের নাম ব্যবহার করে ইমাম আলী আহমদকে দেওয়া বর্তমান সরকার কর্তৃক ৫ হাজার টাকার প্রনোদনার চেক টা পাশা-পাশি গৌড়স্হান নতুন পাড়া বায়তুল মামুর জামে মসজিদের শীল দিয়ে গত ১০ জুন”২০২০ইং বুধবারে ইমাম আমিনুল ইসলাম উপজেলায় দায়িত্বরত ইসলামিক ফাউন্ডেশন’র মডেল কেয়ার টেকার বদরুল হক চিশতির কাছথেকে ৫ হাজার টাকার প্রনোদনার চেক গ্রহণ করে টাকা উত্তোলন করে নিয়ে যায়।

গৌড়স্হান নয়া পাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ আহমদ হোসেনের কাছথেকে জানতে চাইলে তিনি অত্র প্রতিবেদক’কে জানান, সারা দেশে সরকার কর্তৃক ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে যে মসজিদের ইমাম, মুয়াজ্জিনদের’কে ৫ হাজার টাকা করে প্রনোদনা দিচ্ছে সে টাকা গুলো নিয়ে যারা প্রতারনা করেছে তাদের বিরুদ্ধে আমি স্থানীয় প্রশাসন ও চট্টগ্রাম-১৫ আসন সাতকানিয়া-লোহাগাড়ার মাননীয় সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী এমপি মহোদয় এবং বর্তমান সরকারের নিকট এর সুস্থ বিচারের জোর দাবী জানাচ্ছি। আর যাতে কেউ এই ধরনের মসজিদ নিয়ে প্রতারনা করতে না পারে।

এবিষয়ে ইসলামিক ফাউন্ডেশন লোহাগাড়া উপজেলায় দায়িত্বরত মডেল কেয়ার টেকার বদরুল হক চিশতী বলেন, আমি বায়তুল মামুর জামে মসজিদের ইমাম আমিনুল ইসলামের সাথে কথা বলছি। তিনি চেক নিয়ে টাকা উত্তোলন করে নিয়ে যাওয়ার ঘটনা সত্য বলছে, কিন্তুু আমাদের কিছুই করার নেই। জেলা থেকে যে ভাবে করে দিছে আমি ঠিক সে ভাবে কাজ করে যাচ্ছি। যদি পরেন গৌড়স্থান নায়াপাড়া জামে মসজিদের ইমামকে একটা আবেদন করতে বলেন।

তিনি আরো বলেন,গৌড়স্থান নতুন পাড়া বায়তুল মামুর জামে মসজিদের নাম ঠিক না থাকলেও সভাপতি ও ইমামের নাম ঠিক আছে। কিন্তুু তারপরেও যদি নায়াপাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি স্বয় না করে তাহলে যে কোন একজন ব্যক্তি সভাপতি করে শীল নতুন করে স্বয় করে দিলে হবে, বাকী টা আমি বুঝবো। আর গৌড়স্থান নায়াপাড়া জামে মসজিদের সভাপতি কিছুই করতে পারবে না।

এদিকে গৌড়স্থান নতুন পাড়া জামে মসজিদের ইমাম আমিনুল ইসলাম বর্তমান সরকার কর্তৃক ৫ হাজার টাকার প্রনোদনার চেক নেওয়ার কথা শিখার করে বলেন, আমাকে উপজেলা থেকে কল করে যেতে বললে আমি সেখানে যায়, তখন আমাকে একটা স্বয় করতে বললে আমি করে দেই। এরপর আমাকে একটা ৫ হাজার টাকার চেক দেন। চেকের মধ্যে কি নাম আছে তা আমি দেখি নাই, আমি শুধু টাকার অংক টা দেখে স্বয় করে চেক নিয়ে টাকা উত্তোলন করে নিয়ে চলে যায় বলে জানান তিনি।

এ বিষয়ে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ তৌছিফ আহমদ বলেন, অভিযোগ পেয়েছি, ঘটনার সুস্থ তদন্ত পূর্বক দোষী ব্যক্তিদের’কে দ্রুত বিচারের আওতায় আনা হবে বলে জানান তিনি।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com