1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন

চন্দনাইশের বরমায় বন্য হাতির আক্রমণে নিহত ১, আহত ৩।

Reporter Name
  • Update Time : সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
  • ৫৩ Time View

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বরমা ইউনিয়নের শেবন্দী গ্রামে বন্য হাতির হঠাৎ আক্রমণে ১ জন মর্মান্তিকভাবে। আহত হয়েছে আরো ৩ জন। আহতদের ১ জনকে মুমুর্ষ অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

আহতদের পরিবারের সদস্য ও স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে পাওয়া তথ্যে জানা যায়। গুরুতর আহত শেবন্দী এলাকার মোঃ সালাউদ্দিন (৩৩) ভোর ৬:১৫ মি. সময়ে বাড়ির বাইরে গ্রামের রাস্তায় হাটতে বের হলে হঠাৎ দু’টি বড় হাতির সম্মুখে পরে পালাতে চেষ্টা করে ব্যর্থ হয়। হাতি তার একটি পা ভেঙে থেতলে দেয়। আহত সালাউদ্দিনকে স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সালাউদ্দিন এখন সেখানে চিকিৎসাধীন রয়েছে।

এরপর হাতির দল বাইনজুরী এলাকার বাসিন্দা জাগির হোসেন সওদাগর (৬০)কে নির্মমভাবে পিষ্ট করে মেরে ফেলেছে। নিহত জাগির তার শস্য খেতে কাজ করার সময় পেছন থেকে হাতির দল নিঃশব্দে এসে আক্রমণ করে। যার কারণে তিনি পালাতে পারেননি। ঘটনা স্থলেই জাগির হোসেন মারা যান। আহত অন্যদের নির্ভরযোগ্য তথ্য এই রিপোর্টে তৈরি পর্যন্ত পাওয়া যায়নি।

বর্তমানে এলাকায় আতংক বিরাজ করছে। হাতির দল সকাল ৯ টা নাগাদ চানখাঁলী নদী পার হয়ে আনোয়ারা এলাকায় বিচরণ করছে। এ বিষয়ে স্থানীয় প্রশাসনের কার্যকরী উদ্যোগ আশা করে সংশ্লিষ্ট এলাকাবাসী। বন্য হাতির লোকালয়ে আসার কারণ নিরুপনে সরকারি উদ্যোগও জরুরী বলে জনসাধারণ মনে করছে। কারণ যাই হউক হাতিসহ বন্য প্রাণীর অবাধ বিচরণ স্থল নিশ্চিত করতে যথাযথ পরিকল্পনা হাতে নেওয়া অতীব জরুরি। অন্যথায় এ ধরনের ঘটনা চলতেই থাকবে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com