1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন

বান্দরবানের সুয়ালকে হচ্ছে আইটি ট্রেনিং এন্ড এনকিউবেশন সেন্টার

Reporter Name
  • Update Time : শনিবার, ৫ মার্চ, ২০২২
  • ১৮৭ Time View

(বিশেষ প্রতিনিধি)

বান্দরবানের সদর উপজেলার সুয়ালক ইউনিয়নে নির্মিত হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার।

আজ ০৫ মার্চ”২০২২ইং শনিবার সকালের দিকে এই নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক এমপি।

এ সময় বান্দরবান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ.এফ ইমাম আলী, ৬৯ পদাতিক ব্রিগেডের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: জিয়াউল হক, পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সত্যহা পানজি ত্রিপুরা, জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পুলিশ সুপার জেরিন আখতার, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ সহ সরকারী বেসরকারী কর্মকর্তারা।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক এমপি বলেন, তরুণদের কর্মসংস্থানের নতুন ঠিকানা হচ্ছে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার।

তিনি আরো বলেন, দেশের ৬৪টি জেলায় প্রকল্পটির কাজ শেষ হলে প্রতিবছর লক্ষাধিক তরুন-তরুনীর প্রচুর কর্মসংস্থান সৃষ্টি হবে আর এতে শিক্ষার্থীরা সনদমুখী, বিদেশ মুখী এবং ঢাকা মুখী হবেনা , প্রতি জেলায় জেলায় প্রযুক্তি নির্ভন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বাবু বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয় বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরে ১৯৯৭ সালে পার্বত্য এলাকায় শান্তি চুক্তির ফলে পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠার পথ ধরে প্রযুক্তিরও প্রসার ঘটেছে। রাঙ্গামাটি পার্বত্য জেলাতে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ করা হয়েছে সে সাথে পার্বত্য এলাকার উন্নয়নে আরো নতুন নতুন কাজ করা হবে।

তিনি আরও বলেন, বান্দরবানে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার নির্মান কাজ শেষ হলে পার্বত্য অঞ্চলের যুব সমাজের প্রযুক্তিগত জ্ঞান অর্জনের পথ আরো সুগম হবে এবং প্রযুক্তিগত জ্ঞান অর্জনের সাথে সাথে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিষণ ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখবে এই শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com