1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন

লোহাগাড়ায় এক মসজিদের নামে অন্য মসজিদের শীল দিয়ে প্রধানমন্ত্রীর প্রনোদনার চেক গ্রহণ, অভিযোগের পর চেক ফেরৎ

Reporter Name
  • Update Time : সোমবার, ২৯ জুন, ২০২০
  • ২২৪ Time View
লোহাগাড়া
লোহাগাড়া

ইসমাঈল হোসেন সোহাগ, লোহাগাড়া

চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার ৭নং পুটিবিলা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গৌড়স্থান নয়া পাড়া জামে মসজিদের নাম ব্যবহার করে গৌড়স্থান নতুন পাড়া বায়তুল মামুর জামে মসজিদের শীল দিয়ে ইমাম আমিনুল ইসলাম মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া ৫ হাজার টাকার প্রনোদনার চেক গ্রহণ করেছিলেন। এ নিয়ে অভিযোগ এবং স্থানীয়ভাবে ব্যাপক গুঞ্জন ও প্রতিবাদ শুরু হলে উপজেলায় কর্মরত ইসলামিক ফাউন্ডেশনের মডেল কেয়ার টেকার বদরুল হক চিশতীর মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসারের কাছে গৃহীত ৫ হাজার টাকার প্রনোদনার চেকটি ফেরৎ দিলেন ওই ইমাম।

গত বুধবার (১০ জুন) সকালে আনুষ্ঠানিক ভাবে চেক গ্রহন করেছিলেন ইমাম আমিনুল ইসলাম।এরপর গত (২৪ জুন) বুধবার সকালে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে গৃহীত ৫ হাজার টাকার প্রনোদনার চেকটি ফেরৎ দেওয়া হয়েছে। জানা যায়, চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ৭নং পুটিবিলা ইউনিয়নের ৮নং ওয়ডের্র গৌড়স্থান নায়া পাড়া গ্রামে অবস্থিত প্রায় ২’শত বছর আগের গৌড়স্থান নয়াপড়া জামে মসজিদ টি। এ মসজিদের নাম ব্যবহার করে পাশা-পাশি একই গ্রামে অবস্থিত গৌড়স্থান নতুন পাড়া বায়তুল মামুর জামে মসজিদের শীল দিয়ে বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর অনুদানের ৫ হাজার টাকার চেকটি গত ১০ জুন”২০২০ইং শনিবার সকালে বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশ লোহাগাড়া উপজেলার মডেল কেয়ার টেকার বদরুল হক চিশতীর কাছ থেকে চেকটি গ্রহন করেন গৌড়স্থান নতুন পাড়া বায়তুল মামুর জামে মসজিদের ইমাম আমিনুল ইসলাম। অভিযোগ ও সাংবাদিকদের সংবাদ প্রকাশের পর গত (২৪ জুন) বুধবার সকালে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসারের কাছে গৃহীত ৫ হাজার টাকার অনুদানের চেকটি ফেরৎ দেওয়া হয়। পরে (২৯ জুন) গৌড়স্থান নয়াপাড়া জামে মসজিদের ইমাম আলী আহমদের নিকট ৫ হাজার টাকার প্রনোদনার চেকটি প্রেরণ করেন।

এবিষয়ে পাশা-পাশি অন্যান্য মসজিদের কয়েকজন ইমাম’রা জানান, আমাদের জানামতে গৌড়স্থান নয়াপাড়া জামে মসজিদ বহু বছর আগের। আর এই মসজিদের পেশ ইমাম হাফেজ আলী আহমদ। তিনি এই মসজিদে চাকরী করতেছে প্রায় ৫০ বছর ধরে। তিনি একজন সহজ-সরল নির্লোভ আদর্শবান ব্যক্তি। তার মসজিদের নাম ব্যবহার করে তাকে (হাফেজ আলী আহমদকে) দেওয়া বর্তমান সরকার কর্তৃক এ ৫ হাজার টাকার অনুদানের চেকটি গ্রহণ করেছেন গৌড়স্থান নতুন পাড়া বায়তুল মামুর জামে মসজিদের ইমাম আমিনুল ইসলাম।পরে জানতে পেরে গৌড়স্থান নয়াপাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আহমদ হোসেন উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ করেন এবং সাংবাদিকদের সংবাদ প্রকাশের পরে চেকটি ফেরৎ দেন ঐ (গৌড়স্থান নতুন পাড়া বায়তুল মামুর জামে মসজিদের) ইমাম আমিনুল ইসলাম।

এই অসৎ কাজ কোন ভাবেই কাম্য নই বলে জানান তারা। এবিষয়ে গৌড়স্থান নয়াপাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আহমদ হোসেন জানান, আমি এ বিষয়ে জানার পর উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ দায়ের করার পর গত ২৯ জুন”২০ইং সোমবার বিকালে আমাদের মসজিদের ইমাম আলী আহমদের নিকট ৫ হাজার টাকার প্রনোদনার চেকটা গৌড়স্থান নতুন পাড়া বায়তুল মামুর জামে মসজিদের ইমাম আমিনুল ইসলামের কাছথেকে উদ্ধার করে ফেরৎ দিয়েছে। আর এই ধরনের মসজিদ নিয়ে কেউ প্রতারনা করতে পারবে না। মসজিদ হচ্ছে আল্লহর ঘর। যারা মসজিদের নাম ভাঙ্গিয়ে এ ধরনের প্রতারনা করে তাদের বিরুদ্ধে আইনানুক ভাবে কঠিন শাস্তি হওয়া উচিৎ। গৌড়স্থান নয়াপড়া বায়তুল মামুর জামে মসজিদের ইমাম আমিনুল ইসলাম চেক গ্রহনের কথা স্বীকার করে বলেন, আমাকে উপজেলা থেকে ফোন দিলে আমি সেখানে যায়।এরপর আমাকে শীল দিয়ে স্বয় করার জন্য বললে আমি স্বয় করে দেই। তখন আমি মসজিদের নাম দেখি নেই, আর দেখার প্রয়োজনই নেই আমার। তখন আমি শুধু টাকার অংক টা দেখে চেকটা নিয়ে আসি। এরপর আমাকে উপজেলা থেকে ফোন দিলে আমি ৫ হাজার টাকার প্রনোদনার চেকটা পুনরায় উপজেলায় কর্মরত ইসলামিক ফাউন্ডেশন এর মডেল কেয়ার টেকার মাওলানা বদরুল হক চিশতীর মাধ্যমে চেকটা ফেরৎ দিয়ে দিয়েছেন বলে জানান তিনি।

এদিকে ৭নং পুটিবিলা ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য খানে আলম বলেন, আমি শুনেছি গৌড়স্থান নয়াপড়া জামে মসজিদের নাম ব্যবহার করে পাশা-পাশি গৌড়স্থান নতুন পাড়া বায়তুল মামুর জামে মসজিদের ইমামে শীল দিয়ে ৫ হাজার টাকার প্রনোদনার চেক নিয়ে যায়। আমার এলাকায় এই ধরনের কাজ কোনদিন হয়নি। আর এই নাম ব্যবহার করে কি ভাবে যে, উনি (আমিনুল ইসলাম) চেক গ্রহণ করলেন সেটা আমার জানা নেই। তবে গত (২৪ জুন) বুধবার সকালে লোহাগাড়া উপজেলা র্নিবাহী অফিসারের কাছে ইমাম আমিনুল ইসলাম চেকটি ফেরৎ দিয়ে দিয়েছেন এবং গত ২৯ জুন গৌড়স্থান নয়াপাড়া জামে মসজিদের ইমামের কাছে চেকটি প্রেরণ করেছেন বলে আমি শুনেছি।

ইসলামিক ফাউন্ডেশনের লোহাগাড়া উপজেলায় কর্মরত মডেল কেয়ার টেকার বদরুল হক চিশতী বলেন, আমার কাছে মাঠ জরিপে মসজিদ ও ইমামদের যে ভাবে তালিকা দেওয়া হয়েছে আমি ঠিক সে ভাবেই কাজ করেছি। এখানে আমার কিছুই করার নেই। পরে ভুল স্বীকার করে গৌড়স্থান নতুন পাড়া বায়তুল মামুর জামে মসজিদের ইমাম আমিনুল ইসলামকে চেকটা ফেরৎ দেওয়ার জন্য বললে তিনি চেকটা ফেরৎ দেন।গত (২৯ জুন) সোমবার বিকালে সংশোধন করে গৌড়স্থান নয়াপাড়া জামে মসজিদের ইমাম আলী আহমদের নিকট ৫ হাজার টাকার প্রনোদনার চেকটি প্রেরণ করেন বলে জানান তিনি।

এ বিষয়ে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ তৌছিফ আহমদ বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছিলাম এবং সাংবাদিকদের মাধ্যমে সংবাদ পেয়ে (২৪ জুন) বুধবার সকালে গৌড়স্থান নতুন পাড়া বায়তুল মামুর জামে মসজিদের ইমাম আমিনুল ইসলাম আমার কাছে চেকটি জমা দেই। এবং গত (২৯ জুন) সোমবার বিকালে গৌড়স্থান নয়াপড়া জামে মসজিদের ইমাম আলী আহমদের নিকট চেকটি প্রেরণ করেছে বলে জানান তিনি।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com