1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
বুধবার, ০১ মে ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন

হাটহাজারীতে সড়ক দূর্ঘটনায় চন্দনাইশের একই পরিবারের ৬জনসহ নিহত ৭ জনকে সমাহিত প্রবাসী নারায়ন দেশে ফিরে স্ত্রী ও সন্তানদের লাশ দেখে বাকরুদ্ধ, এলাকায় শোকের মাতম

Reporter Name
  • Update Time : বুধবার, ৮ নভেম্বর, ২০২৩
  • ৮৩ Time View

এসএম রাশেদ,


টিভিতে হাটহাজারীতে সড়ক দূর্ঘটনায় খবর দেখে স্ত্রীর মোবাইলে ফোন করলে হাটহাজারী থানা পুলিশ মোবাইল রিসিভ করে বলেন,এখানে সড়ক দূঘটনার ঘটনা ঘটেছে নিহতের পাশে মোবাইলটি পাওয়া গেছে। এমন খবর পেয়ে হতবাক হয়ে নারায়ন দাশ ফটিকছড়িতে তার শ্বাশুর বাড়ী লোকজনকে ফোন করলে নিশ্চিত হয় তার স্ত্রী সন্তান কেউ বেঁচে নেই। পরে প্রবাসে নারায়ন দাশের সাথে থাকা আপন শালাকে নিয়ে প্লেনে টিকেট করে ৭ নভেম্বর বাংলাদেশ সময় রাত ২টায় রওনা দেন গতকাল ৮ নভেম্বর সকালে চট্টগ্রাম এয়ারপোর্টে নামেন সেখান থেকে সকাল সাড়ে ১১টায় বাড়ীতে পৌঁছেন নারায়ন দাশ। এমন কথা জানালেন নারায়ন দাশের শালা অনিক দাশ। বাড়ীতে আসার পথে রাস্তার পাশে দেখেন সারিবদ্ধভাবে এম্বুলেন্সে রাখা স্ত্রী, ৪ সন্তান ও ভাতিজার লাশ। এগুলো দেখে নারায়ন দাশের মুখের ভাষা হারিয়ে যায়। বাকরুদ্ধ ও নিথর পাথরের মত বাড়ীর সামনে বসে পড়েন। তার চোঁখে নেই কোন অশ্রু জল। অবাক হয়ে থাকিয়ে ছিলেন শুধু।

এদিকে তার আসার খবর পেয়ে পাড়া প্রতিবেশী,আত্মীয়স্বজনরা তাকে শান্তনা দিতে এসে তারাও শান্তনার ভাষা হারিয়ে পেলেছেন। পরে ১২টায় লাশগুলো একে একে এম্বুলেন্স থেকে নামিয়ে সারিবদ্ধভাবে রাখেন এবং ধর্মীয় রীতিনীতি মেনে দুপুর ১টায় তাদের পারিবারিক শ্মশানে লাশ সৎকার করার জন্য নিয়ে যায়। ২টায় সেখানে নারায়ন দাশের স্ত্রী রিতা দাশ প্রকাশ মায়া (৩৫), সন্তান শ্রাবন্তী দাশ (১৭), জমজ সন্তান দ্বীপ দাশ (০৫), দিগন্ত দাশ (০৫), বর্ষা দাশ (১২), ছাড়াও নারায়নের ভাতিজা বিপ্লব দাশ (২৭)। রিতা দাশ, শ্রাবন্তী দাশ, বিপ্লব দাশকে দাহ করেন। জমজ শিশু দ্বীপ দাশ,দিগন্ত দাশ ও বর্ষা দাশকে মাটি ছাপা দিয়ে একসাথে সমাহিত করেন। সমাহিত করা সময় থেকে শশানে সন্ধ্যা পর্যন্ত বাকরুদ্ধ হয়ে বসেছিলেন নারায়ন দাশ। নিহতদের শশ্মানে সমাহিত করতে সহযোগীতা করেন চন্দনাইশ উপজেলার বাংলাদেশ গাউছিয়া কমিটির সদস্য ও স্থানীয় লোকজন। এক সাথে এক পরিবারের ৬ জনের লাশ এলাকাবাসীকে হতবাক করে দিয়েছে। নিহতের লাশ এলাকায় পৌঁছার পর থেকে এলাকায় আকাশ বাতাস ভারী হয়ে যায়। শোকাহত পরিবার ও এলাকায় শুধু হু হু কান্নার আওয়াজ ভয়ে যায়। মুর্হুতে নেমে পড়ে এলাকায় শোকের মাতম। একসাথে এতজন নিহত হওয়ার ঘটনায় নিহতদের দেখার জন্য শোকাহত পরিবারকে দেখার জন্য চন্দনাইশ ও পটিয়ার বিভিন্ন এলাকা থেকে লোকজন ছুটে এসেছেন। অন্যদিকে নারায়নের চাচাতো বোন নিহত চিনু বালা দাশ (৫০) কে তার শ্বাশুর বাড়ী উপজেলার সাতবাড়ীয়া এলাকায় নিয়ে গিয়ে পারিবারিক শশ্মানে দুপুরে দাহ করে সমাহিত করা হয়।


এদিকে নিহতের পরিবারকে শান্তনা দিতে ছুটে এসেছেন চট্টগ্রাম-১৪ আসনের সাংসদ আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মফিজুর রহমান, উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আবু আহমদ জুনু, উপজেলা ভাইস চেয়ারম্যান সোলাইমান ফারুকী, মহিলা ভাইস চেয়ারম্যান কামেলা খানম রুপা। এব্যাপারে জোয়ারা ইউপি চেয়ারম্যান আমিন আহমেদ চৌধুরী রোকন বলেন, নিহতের পরিবারের জন্য সরকারীভাবে নিহতের জনপ্রতি ২৫ হাজার টাকা ও সৎকার কাজের যাবতীয় খরচ বহন করেন উপজেলা পরিষদ।


উল্লেখ্য, গত ৭ নভেম্বর দুপুরে নারায়ন দাশের স্ত্রী নিহত রিতা দাশ স্ত্রী,জমজ সন্তানসহ ৪জন ও ভাতিজা ও চাচাতো বোনসহ ফটিকছড়িতে দাদীর অন্তোষ্টিক্রিয়ায় সিএনজি অটোরিক্সায় যোগে যাওয়ার পথে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার চারিয়া এলাকায় চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়কে যাত্রীবাহী বাস ও অটোরিকশার (সিএনজি) মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৬ জনসহ ৭জন নিহত হয়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com