1. Eskander211@gmail.com : MEskander :
  2. rashed.2009.ctg@gmail.com : চাটগাঁইয়া খবর : চাটগাঁইয়া খবর
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন

৭ দিনের মধ্যে ষড়যন্ত্রের জবাবদিহিতা করতে বললেন সেই আজিম

Reporter Name
  • Update Time : রবিবার, ২৮ জুন, ২০২০
  • ২০৬ Time View

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:

বাঁশখালী কমল স্মৃতি সংসদের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অনিয়মতান্ত্রিক ষড়যন্ত্রের প্রতিবাদ জানিয়েছেন তারা। রবিবার (২৮জুন) সংগঠনের সভাপতি জালাল উদ্দীন ও সাধারণ সম্পাদক আজিম উদ্দীন সাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

প্রেসবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সংগঠনের সাবেক আহবায়ক ওসমান গণী মুজাহিদ কমল স্মৃতি সংসদের অফিসিয়াল ফেসবুক পেজে সম্পূর্ণ অসাংগঠনিক উপায়ে আজিম উদ্দীনকে বহিষ্কার করা হয়েছে মর্মে একটি পোস্ট করেন। এই পোস্ট প্রচারের পেছনে ওসমান গণী মুজাহিদ ছাড়াও আরো দুইজনের হাত আছে বলে উল্লেখ করেন সংগঠনের বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদক। ওই দুইজন হলেন শওকতুল ইসলাম ও নুরুল মোস্তফা সিকদার। তাদের এমন গর্হিত কাজের তীব্র নিন্দা জানিয়ে বিজ্ঞপ্তিতে ৭ কর্ম দিবসের মধ্যে জবাবদিহি করার জন্য বলা হয়।

আজিমকে বহিষ্কারের সঠিক জবাবদিহিতা করতে ব্যর্থ হলে সাংগঠনিক পরিপন্থী ও স্বেচ্ছাচারিতার অভিযোগে তাদেরকে বহিষ্কারের কথাও উল্লেখ করা হয়েছে। এ ব্যাপারে সংগঠনের নির্বাচিত সাধারণ সম্পাদক আজিম উদ্দীন বলেন, সংগঠনের প্যাডে স্বাক্ষরিত বিজ্ঞপ্তি ছাড়া বহিষ্কার করার নিয়ম নেই। এটা সংগঠনের নিয়মবহির্ভূত কাজ করেছে তারা। আমাকে বহিষ্কার করা হয়েছে মর্মে ফেসবুকে গুজব সৃষ্টি করা সাংগঠনিক পরিপন্থী। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি। পাশাপাশি কমল সৈনিকদের এ বিষয়ে বিভ্রান্ত না হওয়ার জন্য বলা হলো।

এ বিষয়ে কমল স্মৃতি সংসদের সাবেক নির্বাচন কমিশনার নুরুল মোস্তফা সিকদার বলেন,পূর্ব নির্ধারিত সভায় সকল সদস্যদের সর্ব সম্মতিক্রমে সাধারণ সম্পাদকের পদ থেকে আজিম উদ্দিনকে বহিষ্কার করা হয়। একই সাথে আর্থিক অনিয়ম, দুর্নীতি, সংগঠন বিরোধী কার্য-কলাপে লিপ্ত থাকার অভিযোগে সংগঠনের সাংগঠনিক পদ সাধারণ সম্পাদক ও সদস্য পদ হতে বহিষ্কার করা হয়। সাত সদস্য বিশিষ্ট কার্য-নির্বাহী কমিটির পাঁচজন আজিম উদ্দীনের আর্থিক কেলেঙ্কারী ও সে কেলেঙ্কারীতে সভাপতির নিরবতা এবং যোগসূত্রের অভিযোগে সিনিয়র সহ সভাপতি বেলাল মাহমুদ, সহ-সভাপতি সৈয়দ নুরুল আবচার, সাংগঠনিক সম্পাদক হেফাজ উদ্দীন চৌধুরী, সিনিয়র যুগ্ম সম্পাদক আনিসুজ্জামান, যুগ্ম সম্পাদক নুর উদ্দীন পূর্বেই পদত্যাগ করে। কার্য-নির্বাহী কমিটির ৭ জনের মধ্য পাঁচজন পদত্যাগ করায় সংগঠনে অচল অবস্থা সৃষ্টি হয়। অচল অবস্থা এবং উদ্বৃত সংকট নিরসনে সভাপতি, সেক্রেটারী সদ্য সাবেক নির্বাচন কমিশনকে দায়িত্ব অর্পণ করে। উক্ত নির্বাচন কমিশনদ্বয় এবং উপদেষ্টা কার্য-নির্বাহী কমিটির সকল কার্যক্রম স্থগিত করে এবং সকল সদস্যদের নিয়ে জরুরী সভা কল করে।



Please Share This Post in Your Social Media

More News Of This Category

বিজ্ঞাপন

© All rights reserved © 2017 chatgaiyakhobor.Com